সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ডাবু পর্যটন কেন্দ্রের রাস্তা সংস্কারের কাজ শুরু হল

News Sundarban.com :
জুলাই ১৫, ২০২৩
news-image

সুভাষ চন্দ্র দাশ, ক্যানিং – ক্যানিং থানার নিকারীঘাটা পঞ্চায়েত এলাকায় মাতলা নদীর তীরে অবস্থিত বিখ্যাত পর্যটন কেন্দ্র ডাবু।এক সময় প্রচুর পর্যটকের আনাগোনা ছিল। বর্তমানে ডাবুর পিকনিক স্পট বন্ধ রাখা হয়েছে। পাশাপাশি ক্যানিং থেকে সাতমুখী বাজার হয়ে ডাবু পর্যটন কেন্দ্র পৌঁছাতে হয়।সাতমুখী বাজার থেকে ডাবু পর্যটন কেন্দ্র যেতে প্রায় ২.৯ কিলোমিটার পথ অতিক্রম করতে হয় পর্যটকদের কে।২.৯ কিলোমিটার পথ দীর্ঘদিন যাবৎ জরাজীর্ণ অবস্থায় পড়েছিল।কোন প্রকার সংংস্কার না হওয়ায় পর্যটক বিমূখ হতে থাকে ডাবু।দীর্ঘদিন কোন সংস্কার না হওয়ায় ক্ষোভে ফুঁসছিলেন গ্রামবাসীরাও।

এছাড়াও রাস্তার বেহাল দশার জন্য পর্যটকরা আর ডাবু তে আসে না বললেই চলে। তবে বিশেষ দিনগুলিতে অল্প সংখ্যক পর্যটকদের দেখা মেলে।এছাড়া রাতে দিকে রোগী ও গর্ভবতী মায়েদের কে ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে যেতে গেলে যথেষ্ট বেগ পেতে হয় বলে এলাকার মানুষের দাবী ছিল। অবশেষে ক্যানিং পশ্চিম বিধানসভার বিধায়ক পরেশরাম দাসের উদ্যোগে রাজ্য সরকারের পথশ্রী প্রকল্পে ডাবু পর্যটন কেন্দ্রের রাস্তা সংস্কার করার কাজ শুরু হয়।

বিধায়ক পরেশ রাম দাস জানিয়েছেন , “সাতমূখী বাজার থেকে ডাবু পর্যটন কেন্দ্র পর্যন্ত ২.৯ কিলোমিটার রাস্তা সংস্কারের কাজ শুরু হয়েছে ১৮ মে থেকে। রাস্তা সংস্কার জন্য বরাদ্দ হয়েছে ৬৬২৫০৭১ টাকা।খুব শীঘ্রই রাস্তা সংস্কারের কাজ শেষ হয়ে যাবে।বিগত দিনের ন্যায় আবারও ডাবু পর্যটন কেন্দ্রে পর্যটকরা ভীড় জমাবেন।এলাকার মানুষের আর্থিক পরিকাঠমো উন্নয়ন হবে।“