শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিজেপি করার অভিযোগে স্কুলের মিড ডে মিলের রাঁধুনিকে বের করে দেওয়ার হুমকির অভিযোগ, বিক্ষোভ নামখানায়

News Sundarban.com :
জুলাই ১৪, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি, নামখানা: বিজেপি করার অপরাধে স্কুলের মিড ডে মিলের রাঁধুনিকে স্কুল থেকে বের করে দেওয়ার হুমকির অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। ঘটনার প্রতিবাদে স্কুলের সামনে বিক্ষোভ দেখান অভিভাবিকারা। ঘটনাটি দক্ষিণ ২৪ পরগনা জেলার নামখানা ব্লকের নারায়ণ পুর গ্রাম পঞ্চায়েতের দুর্গানগর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে।

স্থানীয় সূত্রে জানা যায় ২০০৩ সাল থেকে মিড ডে মিলের রাঁধুনির দায়িত্ব রয়েছেন দুর্গানগরের বাসিন্দা রিতা পন্ডা।রাঁধুনি রিতা পন্ডার অভিযোগ অভিযোগ গত বুধবার স্কুল চলাকালীন দুর্গানগর এলাকার স্থানীয় তৃণমূল নেতৃত্ব কথা নারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন উপপ্রধান চন্দ্রমোহন পাইক স্কুলে গিয়ে তাকে স্কুল থেকে বেরিয়ে যাওয়ার হুমকি দেয়। রাঁধুনীর আরও অভিযোগ ওই স্কুলের প্রধান শিক্ষককে হুমকি দিয়ে তৃণমূল নেতা চন্দ্রমহন বাইক বলেন পরেরদিন থেকে স্কুলে রাঁধুনি রিতা পন্ডা যদি আসে তাহলে প্রধানশিক্ষককে মিথ্যে মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে। তিনি আরও অভিযোগ করেন এসব কিছু তাঁর বিজেপি করার অপরাধে বলে জানিয়েছেন। এই ঘটনার প্রতিবাদে বুধবার স্কুলের সামনে বিক্ষোভ দেখান অভিভাবিকারা।বিক্ষোভের জেরে দীর্ঘ সময় বন্ধ থাকে স্কুলের পঠন পাঠন।

তবে এ বিষয়ে ওই স্কুলের প্রধান শিক্ষক জানান শনিবার দিন বিষয়টি নিয়ে স্কুলে একটি আলোচনা রাখা হয়েছে। এ বিষয়ে তৃণমূল নেতা চন্দ্রমহন পাইক বলেন সম্পূর্ণ অভিযোগ মিথ্যে। ওই রাঁধুনী বাচ্চাদের খেতে না দিয়ে নিজের বাড়িতে ভাত নিয়ে চলে যায়। যার যে দরুন অনেকদিন ধরে আমি প্রতিবাদ করে আসছি। আমরা পরবর্তীকালে আইনিভাবে ব্যবস্থা নেব। যে অভিযোগ করা হচ্ছে তা আমার উপর মিথ্যে দোষারোপ করা হচ্ছে।বিজেপি করার অপরাধে নয় বাচ্চাদের খেতে না দেওয়ার অপরাধে।