মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচন নিয়ে নজিরবিহীন নির্দেশ দিল নির্বাচন কমিশন, ১৫টি বুথে ফের নির্বাচনের নির্দেশ

News Sundarban.com :
জুলাই ১৩, ২০২৩
news-image

পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচন নিয়ে নজিরবিহীন নির্দেশ দিল নির্বাচন কমিশন। ভোট গণনা পর্ব মিটে যাওয়ার এবং ফল ঘোষণার পরও বৃহস্পতিবার ১৫টি বুথে ফের নির্বাচনের নির্দেশ দিল রাজীবা সিনহার কমিশন। হাওড়ার সাঁকরাইলের ওই ১৫টি বুথে গণনার দিন ব্যালট চুরির অভিযোগ উঠেছিল। ওই ১৫টি বুথের নির্বাচনকে কার্যত বাতিল ঘোষণা করে দিল কমিশন।

ভোট গণনার আগেই বিস্ফোরক অভিযোগ তুলেছিলেন শুভেন্দু অধিকারী। রাজ্যের বিরোধী দলনেতা ব্যালট পেপার গোনা ও বাছাইয়ের ক্ষেত্রে তৃণমূলকে বাড়তি সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগে সরব হন। শুভেন্দুবাবু অভিযোগ ছিল, প্রিসাইডিং অফিসারের সই না থাকলেও তৃণমূলের পক্ষে যাওয়া ব্যালট পেপারগুলি গৃহিত হয়েছে। আর তেমনই ব্যালটে যদি বিরোধীদের পক্ষে ভোট গিয়ে থাকে, তাহলে সেগুলি বাতিল করে দেওয়া হয়েছে।

 

গ্রাম বাংলা দখলের লড়াইয়ে একাধিক জায়গাতেই হাড্ডাহাড্ডি লড়াই হয় তৃণমূল ও বিরোধী দলগুলির মধ্যে। যেখানে গণনার সময় তৃণমূলকে বাড়তি সুবিধা পাইয়ে দেওয়া হয়েছে বলেই অভিযোগ করেছিলেন শুভেন্দু অধিকারী। ভোটকর্মীদের প্রশিক্ষণের মাঝে ব্যালট পেপারে প্রিসাইডিং অফিসারের সই থাকা নিয়ে খানিক ধোঁয়াশা তৈরি হয়েছিল। যে প্রেক্ষিতে রাজ্য নির্বাচন কমিশনের পক্ষে জানানো হয়েছিল, প্রিসাইডিং অফিসারে সই না থাকলে ব্যালট বাতিল হিসেবেই গণ্য করা হবে।