মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিজয় মিছিল ঘিরে তৃণমূল ও কংগ্রেসের সংঘর্ষ, মৃত ১

News Sundarban.com :
জুলাই ১২, ২০২৩
news-image

বিজয় মিছিলকে কেন্দ্র করে তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে সংঘর্ষে মৃত্যু হলো একজনের। মৃত ব্যক্তি কংগ্রেস কর্মী বলে জানিয়েছেন পরিবারের লোকেরা। এই সংঘর্ষে গুরুতর জখম হয়েছেন আরও পাঁচজন। তাদের চিকিৎসা চলছে মালদা মেডিক্যাল কলেজে। আহতরা প্রত্যেকে কংগ্রেস কর্মী হলেও দাবি করেছে মৃতের পরিবার। এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে বিস্তর অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে রতুয়া থানার ভাদো গ্রাম পঞ্চায়েতের রামপুর এলাকায়।

 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত কংগ্রেস কর্মীর নাম ফটিকুল হক (২৪)। আহত হয়েছেন হবিবুর রহমান সহ মোট পাঁচজন। অভিযোগের তীর ভাদো গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রার্থী রোজিনা বিবি, তার স্বামী তোফাজুল হক-সহ তার দলবলের বিরুদ্ধে।

 

মৃতের পরিবার পুলিশকে অভিযোগে জানিয়েছেন, মঙ্গলবার রাতে ভাদো গ্রাম পঞ্চায়েতে নির্বাচনে জয়ী হন তৃণমূল প্রার্থী রোজিনা বিবি। আর জয়ের পরেই এলাকায় বেরিয়েছিল বিজয় মিছিল। সেই মিছিলেই ফটিকুল হকের বাড়ির সামনে বাজি ফাটাচ্ছিল রোজিনা বিবির স্বামী ও তার দলের কর্মীরা। আর তারই প্রতিবাদ করেছিল ফটিকুল হক। সেই সময় তাকে বেধরক মারধর করা হয়। পাশাপাশি তার মাথায় বাঁশের আঘাত করা হয় বলে অভিযোগ। তাকে বাঁচাতে আসেন ফুটিকুলের মামা হবিবুর রহমান সহ তার পরিবারের সদস্যরা। তাদেরকেও বেধরক মারধোর করা হয় বলে অভিযোগ। তড়িঘড়ি আহতদের উদ্ধার করে রাতেই স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে অবস্থার অবনতি হলে ফটিকুল ও তার মামা হবিবুরকে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। চিকিৎসা চলাকালীন বুধবার সকালে মৃত্যু হয় ফটিকুল হকের। এই বিষয়ে রতুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে। ঘটনা তদন্ত শুরু করেছে রতুয়া থানার পুলিশ।