বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বসিরহাটের ৬০ জন বিজেপি প্রার্থীর মনোনয়নের সময়সীমা বাড়ানোর নির্দেশ আদালতের

News Sundarban.com :
জুন ১৬, ২০২৩
news-image

উত্তর ২৪ পরগণার বসিরহাটে বৃহস্পতিবার মনোনয়ন জমা দিতে যাওয়ার পথে বাধার মুখে পড়েন বিজেপি প্রার্থীরা। বসিরহাটে বিজেপি-র যে সকল প্রার্থীদের মনোনয়নে বাধা দেওয়া হয়েছিল, তাদের শুক্রবার মনোনয়ন দিতে নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। বিচারপতি অমৃতা সিনহা শুক্রবার তাঁদের মনোনয়ন জমা দেওয়ার নির্দেশ দেন।
বিচারপতি নির্দেশ দেন, মনোনয়ন দিতে যাওয়ার পথে তাঁদের নিরাপত্তা নিশ্চিত করবেন পুলিশ সুপার। এসডিও অফিসে আসতে হবে প্রার্থীদের। মনোনয়ন জমা দেওয়ার সময় শেষ হয়ে গিয়েছে। তবুও এসডিও অফিসে বিকাল তিনটেয় পৌঁছবেন তাঁরা। তার মধ্যে বিজেপি-র ৬০ জন প্রার্থী মনোনয়ন জমা দেবেন।
প্রসঙ্গত, বৃহস্পতিবার ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। এদিন সন্দেশখালি-১ এবং ২, মিনাখা, ন্যাজাট এবং হাড়োয়া, বসিরহাটের চারটি ব্লকের বিজেপি প্রার্থীরা সঙ্গে করে পুলিশ নিয়ে গিয়েও মনোনয়ন জমা করতে পারেননি বলে অভিযোগ। এই ৬০ প্রার্থী বৃহস্পতিবার সকালেই নিরাপত্তার দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হন। আদালত তাঁদের পুলিশি নিরাপত্তা নিয়ে মনোনয়ন জমা দিতে যাওয়ার নির্দেশ দেয়। অভিযোগ ছিল, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, তাঁরা পুলিশ নিয়ে মনোনয়ন জমা দিতে গিয়েও পারেননি। শুক্রবার এই মামলারই শুনানি ছিল বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে। বিচারপতি নির্দেশ দেন, মনোনয়নের সময় বাড়িয়ে দেওয়া হোক। যাঁরা মনোনয়নে বাধা পেয়েছেন, তাঁরা আবারও মনোনয়ন জমা দেওয়ার সুযোগ পাবেন। সঙ্গে এদিনও পুলিশ নিয়ে যাবে। তাঁরা যাতে এদিন মনোনয়ন ঠিক ভাবে জমা করতে পারেন, তার নিরাপত্তা সুনিশ্চিত করার দায়িত্ব বসিরহাটের পুলিশ সুপারকে দেন বিচারপতি।