শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিজেপির প্রার্থী মনোনয়ন জমা দেওয়ায় বাড়িঘর ভাঙচুর লুঠপাট, অভিযোগ অস্বীকার তৃণমূলের

News Sundarban.com :
জুন ১৬, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি, বাসন্তী – বিজেপির প্রার্থী হিসাবে বৃহষ্পতিবার মনোনয়ন পত্র বাসন্তী বিডিও অফিসে জমা করছিলেন।সেই অপরাধেই প্রার্থীর বাড়িঘর ভাঙচুর করে লুঠপাট করার অভিযোগ উঠলো শাসক দলের আশ্রিত দুষ্কৃতিদের বিরুদ্ধে। যদিও ঘটনার কথা অস্বীকার করেছে শাসক দলের স্থানীয় নেতৃত্ব।

বাসন্তী ব্লকের অন্তর্গত জ্যোতিষপুর গ্রাম পঞ্চায়েতের ঢসপাড়া কানাইমোড় এলাকার ঘটনা। ২২২ নম্বর বুথের বিজেপি-র হয়ে মনোনয়ন জমা দিয়েছিলেন অপর্ণা হালদার। এই বিজেপি প্রার্থীর স্বামী সন্টু হালদার আবার ওই একই বুথের বিজেপির সভাপতি।

স্থানীয় সূত্রে খবর, বৃহষ্পতিবার সন্ধ্যায় দম্পতি বাড়ি ছিলেন না।প্রতিবেশীদের মারফত খবর পায় যে, প্রায় পঞ্চাশ থেকে ষাট জন তৃণমূল আশ্রিত দুষ্কৃতি রাতের অন্ধকারে তাঁদের বাড়িতে এসে দাপাদাপি করেছে। বাড়ি ভাঙচুরের পাশাপাশি আলমারিতে থাকা সোনার গহনা ও টাকা-পয়সা, দামি জিনিস লুঠপাট করে পালিয়ে গিয়েছে। ঘটনার পর থেকেই আতঙ্কিত হালদার পরিবার। শুক্রবার ওই দম্পতির বাড়িতে ফিরে আসে।অন্যদিকে বিজেপি করার অপরাধে চুনাখালি পঞ্চায়েতের কটরাখালির বিজেপি কর্মী সমর্থক চিন্ময় দাসের দোকান ভাঙচুর করে লুঠপাট চালানোর অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতিদের বিরুদ্ধে।

শুক্রবার সকালে প্রথমে বাসন্তীর জ্যোতিষপুর গ্রাম পঞ্চায়েতের ঢসপাড়া কানাইমোড় আক্রান্ত বিজেপি প্রার্থীর বাড়িতে দেখা করতে হাজীর হন বিজেপির রাজ্য সভাপতি ডঃ সুকান্ত মজুমদার।সেখানে আক্রান্ত পরিবারের সাথে দেখা করে ঘটনার বিবরণ শোনেন তিনি।সেখান থেকে বিজেপির রাজ্য সভাপতি ডঃ সুকান্ত মজুমদার চলে যান চুনাখালির কটরাখালি এলাকার বিজেপি কর্মী সমর্থক চিন্ময় দাসের দোকানে।সেখানে তিনি কথা বলেন এবং পরিদর্শন করেন।
ঘটনা প্রসঙ্গে বিজেপি প্রার্থী অপর্ণা হালদার কাঁদতে-কাঁদতে বলেন, ’মনোনয়ন জমা দিয়েছিলাম বলে ওরা ঘরবাড়ি ভাঙচুর করে। পাশাপাশি সমস্ত জিনিসপত্র লুঠ করে নিয়ে চলে গিয়েছে। আমরা বাইরে ছিলাম বলে বরাত জোরে প্রাণে বেঁচে গিয়েছি।’

বিজেপি রাজ্য সভাপতি ডঃ সুকান্ত মজুমদার রাজ্য সরকার কে কটাক্ষ করে বলেন, ‘রাজ্যে বর্তমানে নির্বাচনের নামে প্রহসন চলছে। বর্তমান নির্বাচন কমিশনের দ্বারা নির্বাচন প্রক্রিয়া একেবারেই সম্ভব নয় সেটা তিনি এদিন তিনি স্পষ্ট ভাষায় জানিয়ে দেন।এছাড়াও এই সমস্ত রিপোর্ট নিয়ে তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত সাহের সঙ্গে দেখা করবেন বলে জানিয়েছেন।’
অপরদিকে, বাসন্তী ব্লক তৃণমূল কংগ্রেস নেতা আবদুল মান্নান ওরফে মন্টু গাজী বলেন, ‘রাতের অন্ধকারে অপর্ণা মণ্ডল নিজেদের ঘর ভাঙচুর করে তৃণমূলের উপর দোষ চাপাচ্ছে।তৃণমূল কংগ্রেস এমন ঘৃণ্য রাজনীতি করে না। আর সুকান্ত মজুমদার শান্তিপূর্ণ বাসন্তীকে অশান্ত করার জন্য এখানে এসেছেন। আমি ধিক্কার জানাই।’

এদিন বিজেপির রাজ্য সভাপতি ডঃ সুকান্ত মজুমদারের সাথে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সম্পাদক নবারুণ নায়েক,রাজ্য নেতা সঞ্জয় নায়েক,জয়নগর সাংগঠনিক জেলার সভাপতি উৎপল নস্কর,জয়নগর সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক বিকাশ সরদার সহ একাধিক নেতৃত্ব।