বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অভিষেক বন্দ্যোপাধ্যায় দুই বছর থেকে রাজনীতি করছে, বললেন মমতা বন্দ্যোপাধ্যায় 

News Sundarban.com :
জুন ১৬, ২০২৩
news-image

ঝোটন রয়, নামখানা: কোচবিহার থেকে কাকদ্বীপ জনসংযোগের যাত্রার ৬০ দিন আজ পূরণ হলো। আজ তৃনমূলের নবজোয়ার বাংলার জনজোয়ারে পরিণত হয়েছে। মা, কাকিমা, কাকু, জেঠিমা সবাই বলতেন ঈশ্বর সর্বশক্তিমান। কিন্তু আমি এই ৬০ দিনে উপলব্ধি করেছি যে প্রকৃতির থেকেও সর্বশক্তিমান হচ্ছেন মানুষ। তার কারণ ঝড়, জল, বৃষ্টিকে উপেক্ষা করে আজ জেলায় জেলায় মানুষ আমাকে দুহাত ভরে আশীর্বাদ করেছেন। ফুল ছুড়ছেন। পুরুলিয়ায় এই ৪৪-৪৫ ডিগ্রী কাঠফাটা রোদে দাঁড়িয়ে আমাকে আশীর্বাদ করার জন্যই রাস্তার দুই পাশে কাতারে কাতারে মানুষ সারিবদ্ধ ভাবে দাঁড়িয়েছিলেন। এই ৬০ দিনে আমার মায়ের মুখ এমনকি আমার বউ এবং বাচ্চার সঙ্গে দেখা হয়নি‌। কিন্তু দেখা হয়েছে রাস্তার দুই পাশে অনেক মায়ের মুখ। এই ৬০ দিনে কোচবিহার থেকে কাকদ্বীপের এই জনজোয়ারের যা ঘটনা বলি জন মানুষের সামনে তুলে ধরলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ শুক্রবার দক্ষিণ 24 পরগনার নামখানার ইন্দিরা ময়দানে এক ঝাঁক তৃণমূলের নেতা মন্ত্রী থেকে শুরু করে তৃণমূলের সুপ্রিমো তথা মা মাটি মানুষের নেত্রী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে সঙ্গে নিয়ে এই নব জোয়ার কর্মসূচি শেষ হলো।

গ্রাম বাংলায় ত্রিস্তর পঞ্চায়েতের দামামা অলরেডি বেজেই গেছে। এমনই পরিস্থিতিতে দক্ষিণ 24 পরগনার সাধারণ মানুষদের মনে একটা আবেগ, উন্মাদনা বাড়িয়ে দিয়ে গেলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন যে অভিষেক বন্দ্যোপাধ্যায় যখন ওর দুই বছর বয়স ছিল তখন থেকেই রাজনীতি করছে। সেই ১৯৯০ সালে যখন সিপিআইএমের হার্মাদ বাহিনী আমাকে নৃশংস ভাবে মেরেছিল সেই সময় ওর মায়ের কোলে বসে হাতে একটা ঝান্ডা নিয়ে বলেছিল দিদিকে মারলে কেন সিপিএম তুমি জবাব দাও। সেই দুই বছরের অভিষেক আজ তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সম্পাদক। যে আজ কোচবিহার থেকে কাকদ্বীপ তৃণমূলের নব জোয়ার কে বাংলার জনজোয়ারে পরিণত করেছে। মমতা বন্দ্যোপাধ্যায় আজ বক্তৃতার মাঝে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাতে তখনকার সময়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের মাথা ফাটিয়ে দিয়েছিল সিপিআইএমের হার্মাদ বাহিনী। আক্রান্ত হওয়া সেই মাথায় সাদা কাপড়ের ব্যান্ডেজ করা অবস্থায় তিনি বসে আছেন এবং সামনে বসে রয়েছে মায়ের কোলে দুই বছরের অভিষেক বন্দ্যোপাধ্যায় এমনই এক ছবি তিনি আজ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে উপহার দিলেন।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ২০১১ সালে যখন আমি ক্ষমতায় আসি তখন আমি একটাই কথা বলেছিলাম বদলা নয় বদল চাই। আজ এই ২০২৩এ দাঁড়িয়ে সারা পশ্চিমবঙ্গ জুড়ে বদল এনেছি। আজ রাস্তা ঘাট থেকে শুরু করে পানীয় জল, বিদ্যুৎ এমনকি জন মানুষের জন্যই অনেক প্রকল্প এনেছি। সব প্রকল্প-ই আজ সর্বস্তরের মানুষ সুবিধা পাচ্ছে। তিনি আরও বলেন, গতকাল ছিলো নমিনেশনের শেষ দিন। টোটাল ২লক্ষ ৩১ হাজার নমিনেশন জমা পড়েছে। এত শান্তিপূর্ণ নমিনেশন এর আগে কোনো সরকারের সময়ও ছিল না। সিপিআইএম, কংগ্রেস এবং বিজেপির ওপরও একরাশ ক্ষোভ প্রকাশ করেন।

তৃণমূল কংগ্রেসের নব জোয়ার কর্মসূচিতে এই জনসভার শেষ দিনে প্রায় 2 লক্ষ মানুষের সমাগম ঘটেছিল।