শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতের হাসপাতালগুলোতে অক্সিজেনের জন্য ৫০ হাজার ডলার দান করেছেন প্যাট কামিন্স

News Sundarban.com :
এপ্রিল ২৬, ২০২১
news-image

করোনার মহামারির এই সময়ে আইপিএল কেন? ধীরে ধীরে এই প্রশ্ন উঠছে ক্রিকেটের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগকে ঘিরে। ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। মৃত্যুর মিছিল দেখে চমকে উঠেছেন সবাই। এর মাঝেই দিল্লিতে অক্সিজেনের স্বল্পতা ভোগাচ্ছে হাসপাতালগুলোকে। মহাগুরুত্বপূর্ণ অক্সিজেন সরবরাহ করতে না পারায় এক হাসপাতালের আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) ২৫ রোগীর মৃত্যু হয়েছে।

অক্সিজেনের জন্য হাহাকার ছড়িয়ে পড়েছে ভারতজুড়ে। এরই মধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে দিল্লিতে অক্সিজেন সরবরাহ বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। অক্সিজেন রপ্তানি বন্ধ করে দিয়েছে দেশটি। এ অবস্থায় ঢাকঢোল পিটিয়ে আইপিএল আয়োজন, প্রতিদিন সাজসাজ রবে ম্যাচ খেলতে নামা নিয়ে প্রশ্ন উঠেছে। রবিচন্দ্রন অশ্বিন এরই মধ্যে করোনার বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের সঙ্গে থাকার জন্য আইপিএল থেকে সরে গেছেন। তিন অস্ট্রেলিয়ান ও এক ইংলিশ ক্রিকেটারও আইপিএল থেকে নাম কাটিয়ে নিয়েছেন।

এত সবের মধ্যেই কলকাতা নাইট রাইডার্সের প্যাট কামিন্স আলোচনায় চলে এলেন। ভারতের হাসপাতালগুলোতে অক্সিজেনের সরবরাহ নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রীর তহবিলে ৫০ হাজার ডলার (প্রায় ৪২ লাখ টাকা) দান করেছেন অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার।

করোনার সংক্রমণ ঠেকাতে গত বছর মার্চে যখন প্রথমবার লকডাউন ঘোষণা করা হয়, তখন ভারতে গঠন করা হয়েছিল প্রধানমন্ত্রীর করোনা তহবিল। এই প্রথম আইপিএলে খেলা কোনো ক্রিকেটার আনুষ্ঠানিকভাবে এই তহবিলে অর্থ দিলেন।

এরপর টুইটারে কামিন্স কিছু কথা বললেন করোনার এই সময়ে আইপিএল চলার উদ্দেশ্য নিয়ে, ‘করোনা সংক্রমণের এত উচ্চ হারের মধ্যেও আইপিএল চালু রাখা ঠিক হচ্ছে কি না, এ নিয়ে অনেক আলোচনা হচ্ছে। আমাকে বলা হয়েছে ভারত সরকার মনে করছে আইপিএল চলার ফলে মানুষ লকডাউনের মধ্যেও কয়েক ঘণ্টার জন্য আনন্দ খুঁজে পাচ্ছেন। দেশের এই কঠিন সময়ে প্রতিদিন কিছুটা স্বস্তি পাচ্ছেন সবাই।’