শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ ফের রাজপথে মমতা

News Sundarban.com :
মার্চ ৮, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: নারী দিবসে আজ ফের রাজপথে মমতা বন্দ্যোপাধ্যায়। আন্তর্জাতিক নারী দিবসে কলেজ স্ট্রিট থেকে একটি মিছিল করবেন তিনি। মিছিল শেষ হবে ডরিনা ক্রসিংয়ে গিয়ে।

এদিন তৃণমূল মহিলা কংগ্রেসের তরফে আয়োজিত এই মিছিলের পুরোভাগে নেতৃত্ব দেবেন মাননীয়া মুখ্যমন্ত্রী স্বয়ং।
এদিন আন্তর্জাতিক নারী দিবসের এই পদযাত্রা আয়োজিত হলেও এখান থেকে বা পদযাত্রার শেষে জ্বালানির মূল্যবৃদ্ধি ইস্যুতে মোদী সরকারকে আক্রমণ শানাবেন তৃণমূল সুপ্রিমো।
সোমবার বেলা তিনটে নাগাদ মমতা বন্দোপাধ্যায় এই মিছিলে পা মেলাবেন। তৃণমূল মহিলা কংগ্রেসের ব্যানারে তিনি এই মিছিলে অংশ নিতে চলেছেন। সূত্রের খবর, তৃণমূল কংগ্রেসের মহিলা কর্মীদের পাশাপাশি মিমি, নুসরাতের মতো তারকা সাংসদের এই মিছিলে হাজির থাকার কথা। এই মিছিল থেকে মমতা বন্দোপাধ্যায় আরও একবার রাজ্যের মহিলা সুরক্ষা নিয়ে বার্তা দেবেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

ইতিমধ্যেই চলতি বিধানসভা ভোটের আবহে একাধিক বিজেপি নেতারা রাজ্যে প্রচারে আসছেন। বিভিন্ন সময় তারা রাজ্যের নারী সুরক্ষা নিয়ে রাজ্য সরকারকে তীব্র ভাষায় আক্রমণ করছেন। এর পালটা প্রচার চালাচ্ছেন মমতা বন্দোপাধ্যায়। যেখানে তিনি বারবার আক্রমণ শানাচ্ছেন বিজেপি শাসিত রাজ্যগুলিতে মহিলাদের সুরক্ষা নিয়ে। বিশেষ করে উত্তরপ্রদেশের একাধিক জায়গায় একের পর এক নারী নির্যাতনের ঘটনা ঘটছে। তার প্রতিবাদ করলে যেভাবে অত্যাচারিত হতে হচ্ছে এমনকি অভিযোগ জানাতে গেলে খুন করা হচ্ছে। এই সব অভিযোগকে সামনে রেখেই প্রচারে জোর দিচ্ছে তৃণমূল কংগ্রেস। নারী দিবসকে সামনে রেখে এই মিছিল হলেও ভোটের বঙ্গে এর রাজনৈতিক তাৎপর্যও যথেষ্ট গুরুত্বপূর্ণ।