শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

 ‘বিজেপিকে আনুন, গরুচুরি, অরাজকতা বন্ধ হয়ে যাবে‘, মালদায় আদিত্যনাথ

News Sundarban.com :
মার্চ ২, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: উত্তরপ্রদেশে কেউ গো-হত্যা করতে পারেন না। বিজেপিকে আনুন, গরুচুরি, অরাজকতা বন্ধ হয়ে যাবে।‘মালদার বুকে দাঁড়িয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দিলেন হুঁশিয়ারি। প্রকাশ্য সভায় খদাঁড়িয়ে তিনি বললেন, “বাংলায় রামদ্রোহীদের কোনও জায়গা নেই।” তাঁর আরও কটাক্ষ, ‘বাংলায় হিংসার ভূমি হয়ে উঠছে।’ মালদহের গাজোল কলেজ মাঠে দাঁড়িয়ে পরিবর্তনের ডাক দিলেন তিনি।
তিনি বলেন, ‘আত্মনির্ভর ভারতের কথা বলছেন মোদি। আর বাংলায় কুটিরশীল্প ভেঙে পড়েছে।‘ তিনি বলেন, ‘আত্মনির্ভর ভারতের কথা বলছেন মোদি। আর বাংলায় কুটিরশীল্প ভেঙে পড়েছে।

তিনি বলেন, ‘দেশের একতার প্রতীক গঙ্গা। সেই পবিত্র গঙ্গা এরাজ্য এসে সাগরে মিশছে। কিছু মানুষ দেশের একতাকে ভাঙার চেষ্টা করছেন।

মালদহের গাজোল কলেজ মাঠে দাঁড়িয়ে পরিবর্তনের ডাক দিলেন তিনি। তিনি বলেন, ‘সনাতন সংস্কৃতির পীঠে আসার সৌভাগ্য হবে আমার। বন্দে মাতরম মন্ত্রে দীক্ষিত বীরভূমিকে আমার প্রণাম। এই মন্ত্রে দেশে জাগরিত হয়েছিল রাষ্ট্রীয় চেতনা। মালদার গাজোল কলেজ মাঠে যোগী বলেন, ‘দেশের প্রথম নোবেল এনে দিয়েছিল বাংলা। বাংলা আগে দেশকে দিশা দেখাত, নেতৃত্ব দিত।

তিনি বলেন, ‘এখন বাংলায় অপরাধ, অরাজকতা বেড়েছে। এখানে কেন্দ্রের প্রকল্প চালু হয় না। দুর্গাপুজো করতে এখানে সমস্যায় পড়তে হয়।‘তিনি বলেন, ‘জয় শ্রীরাম বললে বাধা কেন? রাম নাম অপছন্দ করলে বাংলায় জায়গা নেই।‘

মালদার সভায় দাঁড়িয়ে পরিবর্তনের ডাক দিলেন যোগী। তিনি বলেন, ‘হিংসার ভূমি হয়ে উঠেছে বাংলা। বাংলা পরিবর্তনের ভূমি। বাংলার ঐতিহ্য ফিরয়ে আনতে হবে।‘ ‘উত্তরপ্রদেশে আইন হয়েছে, বাংলায় শুধু তোষণ-রাজনীতি। বাংলায় লাভ জিহাদের ঘটনা ঘটছে।  ‘আয়ুষ্মান ভারত প্রকল্প কেন চালু হল না? কিষাণ সম্মান নিধি কেন চালু হল না? প্রশ্ন তুললেন যোগী।