সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাহুলের প্রশংসায় পঞ্চমুখ বিজেপির শরিক দল শিবসেনা

News Sundarban.com :
জুলাই ২১, ২০১৮
news-image

শিবসেনা-বিজেপির দীর্ঘদিন ধরেই বিবাদ চলছে। মহারাষ্ট্র ও কেন্দ্রে একসঙ্গে সরকার চালালেও মোদী সরকারের সমালোচনায় একাধিকবার সরব হয়েছে শিবসেনা। ভোটাভুটির আগে উদ্ধব ঠাকরেকে ফোন করেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তবে ভোটাভুটি থেকে বিরত থেকে শিবসেনা। অধিবেশনকক্ষ ত্যাগ করেন তাদের সাংসদরা।তবে তাতে কেন্দ্রের শাসক দলের সমস্যা হয়নি। সরকারের পক্ষে ভোট পড়েছে ৩২৫টি। আর বিপক্ষে ভোট দিয়েছেন মাত্র ১২৬ জন। মোট ৪৫১ জন সাংসদ ভোট দিয়েছেন। তবে ভোটাভুটিতে ছাপিয়ে আলোচনা কেন্দ্রবিন্দুতে চলে এসেছে রাহুল-মোদীর দ্বৈরথ।
রাহুল গান্ধীর প্রশংসায় পঞ্চমুখ বিজেপির শরিক দল শিবসেনা। তাদের মুখপত্র সামনায় রাহুলের প্রশংসায় লেখা হয়েছে, শুক্রবার সব আলো কেড়ে নিয়েছেন রাহুল গান্ধী। শুক্রবার সংসদে অনাস্থা প্রস্তাবের বিতর্কে নরেন্দ্র মোদীকে নিশানা করেন রাহুল গান্ধী। এদিন শিবসেনার মুখপত্র সামনায় মরাঠিতে লেখা হয়েছে,’বাভা জিঙ্কালানস’। তার কাছাকাছি অনুবাদ করলে দাঁড়ায়, ”ভাই আপনি সব আলো কেড়ে নিয়েছেন”। একইসঙ্গে রাহুলের চোখা চোখা কয়েকটি মন্তব্যও ঠাঁই পেয়েছে শিবসেনার মুখপত্রে।
শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেন, ”এটা স্পষ্ট, রাজনীতির স্কুলে উত্তীর্ণ হয়েছেন রাহুল গান্ধী। যেভাবে প্রধানমন্ত্রীকে জাদু কি ঝাপ্পি দিলেন, তা ঝাপ্পি নয়, বরং ঝটকা দিয়েছেন মোদীকে”। এদিন, নিজের আসন থেকে উঠে নরেন্দ্র মোদীকে আলিঙ্গন করেন কংগ্রেস সভাপতি। তার জবাবে নমো বলেন, ” সকালে ভোটাভুটি সম্পন্ন হয়নি, তখনও বিতর্কও চলছে, এমন সময় এক সদস্য (রাহুল গান্ধী) আমার কাছে দৌঁড়ে চলে এলেন। এখানে (লোকসভায় প্রধানমন্ত্রীর আসন) পৌঁছনোর এত উত্সাহ, উঠো উঠো উঠো। এখানে না কেউ ওঠাতে পারবে, না কেউ বসাতে পারবে।এত তাড়াহুড়োর কি আছে। গণতন্ত্রে জনতার উপরে ভরসা রাখতে হয়। এটাই অহংকার”।