শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার রাজ্যে স্বাস্থ্য ব্যবস্থাকে ঢেলে সাজানোর উদ্যোগী মুখ্যমন্ত্রী

News Sundarban.com :
জুন ২১, ২০১৮
news-image

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ক্ষমতায় অজস্র পর থেকে একের পর এক নতুন প্রকল্প মাধ্যমে সাধারন মানুষের উন্নতি সাধন করেছেন।এবার রাজ্যে স্বাস্থ্য ব্যবস্থাকে ঢেলে সাজানোর উদ্যোগ নেন মুখ্যমন্ত্রী। সেই মতো জেলার একাধিক জায়গায় উন্নতমানের হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে বেশ কয়েকটি জায়গাতে তৈরিও হয়েছে হাসপাতাল। তবে এখানেই শেষ নয়।
বুধবার বৈঠকে বসে রাজ্য মন্ত্রিসভা। রাজ্যে মোট ১০ হাজার ৩৫৭টি উপস্বাস্থ্যকেন্দ্র রয়েছে। স্বাস্থ্য প্রতিমন্ত্রী জানান, “উপস্বাস্থ্য কেন্দ্রগুলিতে পরিষেবার মান উন্নয়নের জন্য প্রচুর সংখ্যক প্রশিক্ষিত নার্সের প্রয়োজন হবে। এজন্য বর্তমানে চাকুরিরত নার্সদের নতুন করে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। তা সত্ত্বেও যে ঘাটতি থাকবে তা পূরণ করতে নতুন নার্স নিয়োগের সিদ্ধান্ত।”সেখানেই এবিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে জানান স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।
আর সেজন্যে রাজ্যের উপস্বাস্থ্য কেন্দ্রগুলিকে হেলথ অ্যান্ড ওয়েলনেস সেন্টারে উন্নত করার সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আর এজন্যে ৫ হাজার ২৫০ জন স্টাফ নার্স নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে মুখ্যমন্ত্রীর দফতর। আগামী কয়েকদিনের মধ্যেই এই বিষয়ে সিদ্ধান্ত নিতে চলেছে রাজ্য।