শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বীরভূমে ১০০ দিনের কাজে ব্যাপক দুর্নীতির অভিযোগ

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৮, ২০১৭
news-image

বীরভূমে ১০০ দিনের কাজের টাকা আত্মসাৎ করার ঘটনা প্রকাশ্যে ফাঁস করাতে সিপিএমের পঞ্চায়েত সদস্যদের পরিবারের রোষে মুখে গ্রামের এক গৃহবধূ। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে বীরভূমের মহম্মদ বাজার থানার সেকেড্ডা গ্রামে।
এদিন স্থানীয় সূত্রে জানা গেছে, এদিনের ঘটনা কার্যত এলাকার শাসক দলের গোষ্ঠীদ্বন্দ্বকে প্রকাশ করছে। যদিও তৃণমূলের দাবি সিপিএম-এ থেকে যারা দুর্নীতি করেছে তারা এখন তৃণমূলে এসে দলের নাম খারাপ করছে। এদিন সেকেড্ডা গ্রামে সিপিএমের প্রাক্তন পঞ্চায়েত সদস্যদের বিরুদ্ধে গ্রামের এক মহিলা মুখ খোলায় এবং তাদের বিরুদ্ধে অভিযোগের আঙ্গুল তোলায় সেই পঞ্চায়েত সদস্যদের রোষের মুখে পড়েছেন সেই গৃহবধূ পিয়ারি বিবি।
অভিযোগ, এলাকার সিপিএমের পঞ্চায়েত সদস্য বাদল সেখ, আলিম সেখ এবং লাল সেখ নামে তিন সিপিএম সদস্য বিধানসভা নির্বাচনের পর তৃণমূলে যোগ দেয়। তাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী আবাস যোজনা এবং ১০০ দিনের কাজে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছিল। এদিন সেকেড্ডা গ্রামের বাসিন্দা পিয়ারি বিবি বাড়ির পাশের একটি পানীয় জল আনতে গিয়ে ওই তিন অভিযুক্ত পঞ্চায়েত সদস্যদের পরিবারের কাছে তাদের দুর্নীতি অভিযোগ তুলেন। সেই ঘটনায় ওই মহিলাকে তিন পঞ্চায়েত সদস্যর পরিবারের লোকজন ব্যাপক মারধর করে বলে অভিযোগ। ঘটনায় পিয়ারি বিবিকে গুরুত্বর আহত অবস্থায় সিউড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।