সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানায় পঞ্চায়েত সমিতির সভাপতি,সহ সভাপতির পদকে ঘিরে তৃণমূলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে

News Sundarban.com :
আগস্ট ৮, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি, নামখানা: মঙ্গলবার থেকে শুরু হচ্ছে দক্ষিণ ২৪ পরগনার পঞ্চায়েত গঠন। এবারও জেলার সিংহভাগ পঞ্চায়েত তৃণমূলের দখলে। কিন্তু পঞ্চায়েত গঠন নিয়ে তৃণমূলের অন্দরের কোন্দল প্রকাশ্যে চলে এল। নামখানা পঞ্চায়েত সমিতির সভাপতি ও সহ সভাপতি নির্বাচন নিয়ে অস্বস্তিতে তৃণমূল। সাগরের বিধায়ক তথা সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিম হাজরার পক্ষ থেকে ছাপানো একটি লিফলেট ঘিরে শুরু হয়েছে জোরদার বিতর্ক। নামখানা পঞ্চায়েত সমিতির সভাপতি ও সহ সভাপতি নির্বাচন নিয়ে এই লিফলেটে বিস্তারিত ব্যাখা দিয়েছেন মন্ত্রী বঙ্কিম হাজরা।

দলের শীর্ষ নেতৃত্ব অভিষেক বন্দ্যোপাধ্যায় ও সুব্রত বক্সীকে লেখা একটি চিঠি লিফলেট আকারে ছাপা হয়েছে। সেই লিফলেট দলের কর্মীদের মধ্যে বিলিও করা হয়েছে। সেই লিফলেট জুড়ে ছত্রেছত্রে দলের আভ্যন্তরীণ মতপাথর্ক্য প্রকাশ্যে চলে এসেছে। বিস্ফোরক স্বীকারোক্তিও রয়েছে এই লিফলেটে। এই লিফলেটের কথা মেনে নিয়েছেন বঙ্কিম হাজরা। তিনি জানিয়েছেন, দলের মধ্যে তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে।

সেজন্য দলের উচ্চ নেতৃত্বকে তিনি জানিয়েছেন। তবে বিষয়টি মিটে গেছে। সর্বসম্মতভাবে সভাপতি ও সহ-সভাপতির নাম স্থির করে জেলা নেতৃত্বকে পাঠিয়ে দেওয়া হয়েছে। যা নিয়ে কটাক্ষ করতে ছাড়েন নি বিরোধী বিজেপি,সিপিএম।