সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আগামী বছরের শুরুতে খুলে যেতে পারে দিঘার জগন্নাথ মন্দির

News Sundarban.com :
আগস্ট ৩, ২০২৩
news-image

পুরীর আদলে দিঘায় জগন্নাথ মন্দির তৈরি করছে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সরকার৷ সেই মন্দির চলতি বছরের শেষে কিংবা আগামী বছরের শুরুতে খুলে যেতে পারে। বৃহস্পতিবার বিধানসভায় এই কথা জানিয়েছেন পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম ৷

তিনি বিধানসভায় যা বলেছেন, তা থেকে এমনটাই মনে করা হচ্ছে। তিনি জানিয়েছেন যে চলতি বছরের শেষে বা আগামী বছরের শুরুতে এই গুরুত্বপূর্ণ মন্দির নির্মাণের কাজ শেষ হতে চলেছে। জগন্নাথের মন্দির তৈরি করতে কত খরচ করা হচ্ছে? কবেই বা সেই মন্দিরের উদ্বোধন হবে?’’ এই প্রশ্নের উত্তরে পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, দিঘার জগন্নাথ মন্দির তৈরিতে ১৪৩ কোটি টাকা খরচ হচ্ছে। সব কিছু ঠিকঠাক থাকলে এ বছরের শেষে বা আগামী বছরের শুরুতেই এই মন্দির সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হবে।

দিঘায় জগন্নাথ মন্দিরকে কেন্দ্র করে রাজ্য সরকারের ডিভোশনাল সার্কিট ট্যুরিজমের ভাবনা রয়েছে দীর্ঘদিন ধরে। যেভাবে শ্রীক্ষেত্র পুরীকে কেন্দ্র করে সার্কিট ট্যুরিজম ব্যাপক জনপ্রিয় হয়েছে, রাজ্য সরকার চায় একইভাবে দিঘাতেও তেমনটাই হোক। ইতিমধ্যেই সেই লক্ষ্যে ১২০ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। সেই মতো নিউ দিঘা স্টেশনের কাছে ভগীব্রহ্মপুর মৌজার উপর তৈরি করা হচ্ছে এই মন্দিরটি।