বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নানা গুঞ্জনের মধ্যে রয়েছে ফ্রেজারগঞ্জ গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠন

News Sundarban.com :
জুলাই ৩০, ২০২৩
news-image

শিল্পা মাইতি, নামখানা: দক্ষিণ ২৪ পরগনার ৩১০টি পঞ্চায়েতের মধ্যে এক ব্যতিক্রমী নামখানা ব্লকের ফ্রেজারগঞ্জ গ্রাম পঞ্চায়েতের। সাগর বিধানসভার এই পঞ্চায়েতে টানা কোন দল জিততে পারেনি। বাম আমলেও বেশ কয়েকবার ক্ষমতা বদলেছে এই পঞ্চায়েতে। এবার এই পঞ্চায়েতটি তৃণমূলের থেকে ছিনিয়ে নিয়েছে বিজেপি। গত তিনটি পঞ্চায়েত নির্বাচনে ক্ষমতার বদল ঘটেছে। ২০১৩ সালে তৃণমূলের হাতছাড়া হয় এই পঞ্চায়েত। দখল করে বাম-‌কংগ্রেস জোট।

আবার ২০১৮ সালে ফের দখল করে তৃণমূল। আর এবার তৃণমূলের থেকে ছিনিয়ে নিয়েছে বিজেপি। ২০ আসনের এই পঞ্চায়েতে বিজেপির ১২, তৃণমূলের ৭ ও কংগ্রেসের একজন প্রার্থী জয়ী হয়েছেন। অনেকেই এই পঞ্চায়েতকে কেরালা মডেল হিসেবেও ধরে। জেলার অন্যতম পর্যটন কেন্দ্র বকখালি, ফ্রেজারগঞ্জ, হেনরি আইল্যান্ড এই পঞ্চায়েতের আধীন। বিজেপি সংখ্যাগরিষ্ট আসন পেয়ে পঞ্চায়েতের বোর্ড গঠন করতে চলেছে।

কিন্তু এলাকায় শুরু হয়েছে নানান গুঞ্জন। তৃণমূল দল ভাঙিয়ে ফের পঞ্চায়েত গড়বে বলে অভিযোগও শোনা গেল বিজেপির মণ্ডল সভাপতির গলায়। বিজেপির সাগর মণ্ডল ৬ সভাপতি বারীন্দ্রনাথ দাস বলেন,‘‌ এলাকার মানুষ আমাদের পক্ষে রায় দিয়েছে। আমরা পঞ্চায়েত গড়তে বদ্ধপরিকর। কিন্তু তৃণমূলের পক্ষ থেকে এলাকায় নানান প্রচার চলছে। বিজেপির জয়ীদের প্রলোভন দেখিয়ে দল বদল করানোর ছক আছে। কিন্তু আমরা তা হতে দেব না।’‌ তবে বিজেপির অভিযোগ উড়িয়ে দিয়েছেন তৃণমূলের ফ্রেজারগঞ্জ অঞ্চল সভাপতি প্রসেনজিৎ জানা বিজেপির অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন,‘‌ বিজেপি মিথ্যা অভিযোগ করছে। আমরা মানুষের রায় মেনে নিয়েছি। বিজেপি বোর্ড গড়বে।’‌ এলাকার বাসিন্দারাও চাইছেন বিজেপি বোর্ড গড়ুক। এলাকার মানুষের রায়কে মান্যতা দেওয়ার পক্ষে এলাকার মানুষ।