রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাগরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী সুন্দরবন উন্নয়ন মন্ত্রীর স্ত্রী

News Sundarban.com :
জুন ২৫, ২০২৩
news-image

শিল্পা মাইতি, সাগর: পঞ্চায়েত নির্বাচনের আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করলেন সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা স্ত্রী নমিতা দাস হাজরা। আগামী ৮ ই জুলাই রাজ্যের পঞ্চায়েত নির্বাচন এমনটাই জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। গত ১৫ ই জুন মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শেষ হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা জেলার সাগর ব্লকের রুদ্রনগর গ্রাম পঞ্চায়েতের ১০১ নম্বর বুথে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে মনোনয়ন জমা করেছিলেন সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরার স্ত্রী নমিতা দাস হাজরা। শুক্রবার দিন মন্ত্রীর স্ত্রী নমিতা দাস হাজরা বিডিও অফিসে গিয়ে জানতে পারেন এ বছরের পঞ্চায়েত নির্বাচনে তার বিরুদ্ধে বিরোধীপক্ষে কোন প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি। নিয়ম মাফিক মন্ত্রীর স্ত্রী নমিতা দাস হাজরা কে বিজয়ী বলে ঘোষণা করা হয়। এদিন তাকে বিজয়ী ঘোষণা করার পরে তুলে বিজয়ীর শংসাপত্র তুলে দেওয়া হয়। বিজয়ী ঘোষনা হওয়ার খবর প্রকাশ হতেই সবুজ আবিরে অকাল হোলিতে মেতে উঠে তৃণমূল কংগ্রেসের কর্মীরা। দলীয় সূত্রে জানা যায় ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে একই বুথ থেকে জিতেছিলেন তিনি। জিতে রুদ্রনগর গ্রাম পঞ্চায়েতের প্রধানের দায়িত্ব সামলেছেন তিনি। এবারও এই বুথ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিজের দখলে রাখলেন।

উল্লেখ্য এ বছরের পঞ্চায়েত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সব থেকে বেশি জয়লাভ করেছে দক্ষিণ ২৪ পরগনা জেলায়। পরিসংখ্যান বলছে দক্ষিণ ২৪ পরগনাতে ৬৩৮৩ গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১৭৬৮ টি গ্রাম পঞ্চায়েতের আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছে। এ বিষয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী প্রার্থী সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরার স্ত্রী নমিতা দাস হাজরা জানান শুক্রবার তিনি বিডিও অফিসে গিয়ে জানতে পারেন বিষয়টি। এই জয় তিনি সাধারণ মানুষকে উৎসর্গ করেছে। সাগরদ্বীপের মানুষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নকে জয়ী করেছে। আমাদের আরো বেশি করে মানুষের কাছে পৌঁছতে হবে।সাগরে বিরোধীদের কোনো সংগঠন নেই।তাই তারা প্রার্থী দিতে পারেনি।

এ বিষয়ে বিজেপি নেতা অরুনাভ দাস জানান সারা রাজ্যে মনোনয়নপত্র জমা দেওয়ার কাছ থেকে প্রত্যাহার করা পর্যন্ত একের পর এক সন্ত্রাস করে তুলেছে তৃণমূল কংগ্রেস। যিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছে তিনি সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরার স্ত্রী। যার কারণে ওই বুথে বিরোধীরা কেউ প্রার্থী হওয়ার সাহস করে উঠতে পারিনি। তবে তিনি নিজেদের সাংগঠনিক দুর্বলতা আছে স্বীকার করে নিয়েছেন। তিনি জানান আগামী দিনে তৃণমূল কংগ্রেসের চোখে চোখ রেখে কথা বলার জন্য অবিরাম কাজ করে যাচ্ছেন।