মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

নামখানা ব্লকের হরিপুর বাজারে অনুষ্ঠিত হলো শ্রী শ্রী হরিনাম ও নগর সংকীর্তন উৎসব

News Sundarban.com :
ফেব্রুয়ারি ১৪, ২০২২
news-image

নিজস্ব প্রতিনিধি, নামখানা : প্রত্যন্ত সুন্দরবনের নামখানা ব্লকের হরিপুর বাজারে অনুষ্ঠিত হলো শ্রী শ্রী হরিনাম ও নগর সংকীর্তন উৎসব।  এলাকার অধিকাংশ মানুষজন কৃষিজীবির উপর নির্ভরশীল। বিগতদিনে প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছেন এলাকার সাধারণ মানুষজন। এছাড়াও লকডাউন আর করোনার জোড়া ফলায় বিধ্বস্থ এলাকার অর্থনৈতিক অবস্থা।  এমন মহামারী কালে  শ্রী শ্রী হরিনাম ও নগর সংকীর্তন উৎসব যেন মলিন।

হরিনাম সংকীর্তন উৎসবে উপস্থিত ছিলেন কীর্তনীয়া সনাতন দাস অধিকারী, বেতার শিল্পী মন্দিরা মন্ডল এবং সরস্বতী দাস অধিকারী, উপস্থিত ছিলেন কল্পনা মালি মন্ডল, এছাড়া ছিলেন পূজা কমিটির সম্পাদক সুশান্ত সিট, কমিটির সভাপতি লক্ষীকান্ত দাস, কোষাধক্ষ্য ঝাড়েশ্বর মালি, এবং পূজা কমিটির অন্যতম সদস্য আশীষ কুমার দাস।

হরিনাম ও নগর সংকীর্তনের  উদ্যোক্তা কমিটির অন্যতম সদস্য  আশীষ কুমার দাস বলেন, এটি আমাদের চতুর্থ বর্ষে পদার্পণ করল। শুধু আমাদের এই নামখানা ব্লক নয় নামখানা ব্লকের বাইরেও অনেক মানুষজন আমাদের এই অনুষ্ঠানে মেতেছেন। বর্তমান পরিস্থিতিতে সরকারের বিধিনিষেধ মেনে এবং সোশ্যাল ডিসটেন্স বজায় রেখে সাধারণ মানুষ যাতে এই অনুষ্ঠানে শামিল হতে পারে সেই দিকটাও আমরা বিশেষ ভাবে জোর দিয়েছি।

এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ঐতিহ্যবাহী  শ্রী শ্রী হরিনাম ও নগর সংকীর্তনের মধ্যে দিয়ে সারা এলাকা পরিভ্রমণ করা।

পরিভ্রমণে যোগদান করেছিলেন আট থেকে আশি। প্রায় দুই হাজার মানুষের একসঙ্গে হরিনাম যপ যেন এই মহামারিকে আগামীদিনে নির্মূল করে দেবে।

ময়দানে ভীড় জমিয়েছিল প্রত্যন্ত সুন্দরবন সহ রাজ্যের বিভিন্ন প্রান্তের উৎসব মূখর মানুষজন।