বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দিশারী কৃষক সংঘের উদ্যোগে দুঃস্থদের শীতবস্ত্র বিতরণ

News Sundarban.com :
ডিসেম্বর ১৬, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  করোনা মহামারী ভাইরাসের প্রকোপ থাকলেও সাধারণ মানুষের মন থেকে উধাও হয়ে গিয়েছে এই মহামারী।মহামারীর কঠিন সময়ে সুন্দরবনের বুকে আছড়ে পড়েছিল সুপার সাইক্লোন আম্ফান। ক্ষতিগ্রস্ত হয়েছিল সমগ্র সুন্দরবন।বিশেষ করে বাসন্তী ব্লকে ক্ষতিগ্রস্ত হয়েছিল ব্যাপক ভাবে।

দীর্ঘদিন পর লকডাউন উঠে যাওয়ায় সচল হয়েছে স্বাভাবিক জনজীবন।যদিও সুন্দরবনের পিছিয়েপড়া ব্লক গুলির মধ্যে অন্যতম বাসন্তী ব্লক। এই বাসন্তী ব্লকের চুনাখালি গ্রাম পঞ্চায়েত এলাকায় অধিকাংশ সংখ্যালঘু ও তপশিলী উপজাতি সম্প্রদায় মানুষের বসবাস।অধিকাংশ পরিবার দারিদ্র সীমার নীচে।ইতিমধ্যে শুরু হয়েছে শীতের দাপট।আর শীতের আবহে দরিদ্র মানুষজন জবুথবু।বাসন্তী ব্লকের পিছিয়ে পড়া চুনাখালি গ্রাম পঞ্চায়েত এলাকার অধিকাংশ মানুষের শীতের বস্ত্র নেই।দিন আনা দিন খাওয়া মানুষগুলো তাই শীতের দাপটে জবুথবু। সেই সমস্ত অসহায় পরিবারগুলির পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন ‘দিশারী কৃষক সংঘ’।

বুধবার বিকালে চুনাখালি অঞ্চলের প্রায় ১০০ জন দুঃস্থ ছাত্র ছাত্রীদের হাতে শীত বস্ত্র ও মাহিলাদের স্যানিটারি ন্যাপকিন এবং পর্যাপ্ত পরিমানের খাদ্য সামগ্রিক তুলে দিলেন দুঃস্থদের হাতে।পাশাপাশি এলাকার শতাধিক দরিদ্র অসহায় মানুষের বাড়িতে বাড়ি গিয়ে পৌঁছে দিলেন শীতের বস্ত্র।

দিশারী কৃষক সংঘের অন্যতম সদস্য বিষ্ণু প্রধান জানিয়েছেন “দিশারী কৃষক সংঘ সাধারণ দরিদ্র অসহায় মানুষের পাশে সবসময় রয়েছে।শীত বস্ত্র সহ অন্যান্য সামগ্রী বিতরণ তারই একটি অঙ্গমাত্র।”
দিশারী কৃষক সংঘের এমন উদ্যোগ কে ভূয়শি প্রশংসা করেছেন স্থানীয় সমাজসেবী দেবাশীষ বৈরাগী সহ এলাকার বিশিষ্টজনেরা।