শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিশুকন্যাদের সুরক্ষিত রাখতে অভিনব উদ্যোগ গ্রাম পঞ্চায়েত

News Sundarban.com :
অক্টোবর ১২, ২০২০
news-image

সুভাষ চন্দ্র দাশ, ক্যানিং 

সামনেইবাঙালীর বৃহত্তম উৎসব শারদীয় দুর্গাপুজো।এরই মধ্যে করোনার প্রকোপ বেড়েই চলেছে।আগামী দিনে শিশু ও বৃদ্ধা-বৃদ্ধদের জন্য চিন্তিত চিকিৎসক মহল। কারণ করোনার প্রকোপ দিন দিন যে হারে বেড়ে চলেছে তাতে করে আগামী শীতের মরশুমে অত্যধিক হারে আরো বাড়বে বলে আশাঙ্কা।আর এমনই চিন্তায় উদ্বিগ্ন হয়ে ওঠেন ক্যানিংয়ের মাতলা ২ গ্রাম পঞ্চায়েতের প্রধান উত্তম দাস।

করোনা তান্ডব থেকে এলাকার শিশু ও শিশুকন্যাদের সুরক্ষিত রাখতে অভিনব উদ্যোগ গ্রহণ করলো মাতলা ২ গ্রাম পঞ্চায়েত।রবিবার ছিল আন্তর্জাতিক কন্যাশিশু দিবস।আন্তর্জাতিক কন্যাশিশু দিবসের সন্ধ্যায় এক অনুষ্ঠানের মধ্যদিয়ে গ্রাম পঞ্চায়েত এলাকার প্রায় কয়েক হাজার শিশুদের হাতে মাস্ক, স্যানিটাইজার, খাতা, পেন, জলের বোতল, টিফিন বক্স, টিফিন, জীবাণুনাশক সাবান সহ অন্যান্য সামগ্রী।

পঞ্চায়েত প্রধান উত্তম দাস বলেন “করোনা আবহে জর্জরিত সমগ্র দেশ। নিজেরা নিজেদের সুরক্ষিত রাখতে না পারলে করোনার দাপটে মহাপ্রলয়ের সঞ্চার ঘটতে পারে। তারজন্য এলাকা সুরক্ষিত রাখার জন্য প্রাথমিক ভাবে এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আগামী দিনে পঞ্চায়েত এলাকার প্রতিটি তরিবার যাতে সুস্থ এবং সুরক্ষিত থাকে তার জন্য উদ্যোগ নিয়ে প্রতিটি পরিবারের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেবে মাতলা ২ গ্রাম পঞ্চায়েত”।

মাতলা ২ গ্রাম পঞ্চায়েত প্রধান উত্তম দাস সহ এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজসেবী ফারুক আহমেদ সরদার।