শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হুগলির শৌনক দাস চাঁদে ১ একর জমি কিনেছেন মাত্র ৩ হাজার টাকায়

News Sundarban.com :
আগস্ট ২৬, ২০২০
news-image

চাঁদে বসবাসের জন্য মানুষের জমি কেনার কথা অনেকেই জানেন। বলিউডের প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত, শাহরুখ খানসহ অনেকেরই চাঁদে জমির মালিক হয়েছেন। নতুন খবর হলো চাঁদ ছাপিয়ে মানুষের নজর এখন মঙ্গল গ্রহের দিকে।

পৃথিবীর অনেক বাসিন্দাই আগ্রহী হচ্ছেন সেখানে জমি কিনে বসবাসের। এবার সেই দলে নাম লেখালেন এক ভারতীয় বাঙালি। ইতিমধ্যেই মঙ্গলে জমি কিনেও ফেলেছেন তিনি। তার নাম শৌনক দাস। তিনি হুগলির শ্রীরামপুরে বসবাস করেন।

তবে মজার ব্যাপার হলো, পৃথিবীর মতো এক খণ্ড জমি কিনতে তাকে লাখ লাখ টাকা খরচ করতে হয়নি। শৌনক মঙ্গল গ্রহে ১ একর জমি কিনেছেন মাত্র ৩ হাজার টাকা ।

মঙ্গলে কোনোদিন বাস করতে পারবেন কীনা সে ব্যাপারে নিশ্চিত না হলেও সদ্য বিবাহিত শৌনক দাস জানান, বিজ্ঞান, প্রযুক্তি যে গতিতে উন্নত হচ্ছে তাতে অদূর ভবিষ্যতে মঙ্গল গ্রহও হয়তো মানুষের বাসযোগ্য হয়ে উঠবে। ইতিমধ্যেই শৌনকের নামে একটি চিপ মঙ্গলে পাঠিয়েছে নাসা। সম্প্রতি, জমির দলিলও হাতে পেয়ে গিয়েছেন তিনি।

শৌনক বর্তমানে একটি বেসরকারি সংস্থায় কর্মরত রয়েছেন। ২০২৪ সালে চাঁদে লোক পাঠানোর পরিকল্পনা করছে ‘নাসা’। হয়তো অদূর ভবিষ্যতে মঙ্গল গ্রহেও বসবাস করবে মানুষ। সেই আশাতেই দিন গুনছেন শৌনক। – জি নিউজ