শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রোনালদোর বিপক্ষে ধর্ষণের অভিযোগ তোলেন মার্কিন মডেল ক্যাথরিন মায়োরগা

News Sundarban.com :
ফেব্রুয়ারি ২৩, ২০১৯
news-image

পর্তুগিজ তারকার জায়গায় কেভিন ডি ব্রুইনা, নেইমার, পাওলো দিবালাদের ছবি সংযোজন করেছে ইএ স্পোর্টস। ব্যাপারটি বেশ শোরগোল ফেলে দেয় ইউরোপের ফুটবলাঙ্গন এবং ডিজিটাল গেমিংয়ের জগতে। পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলারের বাজারদর ও জনপ্রিয়তা কি তাহলে কমতির পথে? ইএ স্পোর্টস যে ব্যাখ্যা দিয়েছে, তাতে তেমন কিছু মনে হওয়াই স্বাভাবিক।

ফিফা১৯ গেমটি বাজারে ছাড়ার আগে কভারে রোনালদোর ছবি ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছিল ইএ স্পোর্টস। ঝামেলার শুরু হয় রোনালদো ক্লাব পাল্টানোয়। রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে রোনালদোর ছবি কভারে ব্যবহারের ডিজাইন তৈরি করেছিল তাঁরা। কিন্তু গত জুলাইয়ে রিয়াল ছেড়ে রোনালদো যোগ দেন জুভেন্টাসে। এতে বিপদে পড়ে যায় ইএ স্পোর্টস। কভারের ডিজাইন নতুন করে তৈরি করতে হয় এবং রোনালদোর ছবি সংযোজন করা হয় জুভেন্টাসের জার্সিতে।

এরপর গত অক্টোবরে রোনালদোর বিপক্ষে ধর্ষণের অভিযোগ তোলেন মার্কিন মডেল ক্যাথরিন মায়োরগা। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে রোনালদোর ছবি নিজেদের ওয়েবসাইট ও ফেসবুক পেজ থেকে সরিয়ে নেয় ইএ স্পোর্টস। তবে গেমটির সবশেষ সংস্করণের কভারে রোনালদোকে পুনরায় ফেরানো হলেও কিছুদিন আগে তা সরিয়ে আলোচনার জন্ম দেয় প্রতিষ্ঠানটি। এমনকি খোদ ইএ স্পোর্টসের কভার থেকেও রোনালদোর ছবি সরিয়ে নেন গেম ডেভেলপাররা। তাঁর জায়গায় ব্যবহার করা হয়েছে যুক্তরাষ্ট্রের ফুটবলার অ্যালেক্স মরগানের ছবি।