শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কৃষ্ণসার হত্যা মামলা: দোষী সলমন, ২ বছরের জেল

News Sundarban.com :
এপ্রিল ৫, ২০১৮
news-image

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় দোষী সাব্যস্ত করা হয় সলমনকে। বণ্যপ্রাণ সংরক্ষণ আইনের ৫১-এর ধারায় দোষী সাব্যস্ত করা হয়েছে সলমনকে। ওই মামলায় আদালত দোষী সাব্যস্ত করে ২ বছরের জেল হল বলিউড অভিনেতা সলমান খানের। যোধপুর আদালতের পক্ষ থেকে বণ্যপ্রাণী সংরক্ষণ আইনের ৯-এর ধারায় এই মামলায় বৃহস্পতিবার দোষী সাব্যস্ত করা হয় সলমানকে।এদিকে এই মামলায় অপর চার আসামি সাইফ আলি খান, টাবু, সোনালি বেন্দ্রে ও নীলমকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। জানা গিয়েছে, সলমানের সাজা কমানোর জন্য তার আইনজীবী আদালতের কাছে আবেদন করেছেন।
সলমানকে এবার রাজস্থান সেন্ট্রাল জেলে পাঠানো হতে পারে বলে সূত্র মারফত  জানা গিয়েছে ।
প্রসঙ্গত, ১৯৯৮ সালের ২ অক্টোবর ‘হাম সাথ সাথ হ্যায়’ছবির শুটিংয়ের সময় যোধপুরে গিয়ে ঝামেলায় জড়ান সলমান খান। রাজস্থানের যোধপুরের কঙ্কনিতে বিরল প্রজাতির কৃষ্ণহরিণ শিকার করেন সলমান খান, সাইফ আলি খান ও সোনালি বেন্দ্রে। ওই ঘটনার পরই মামলা দায়ের করা হয় সলমান, সাইফসহ অন্যদের বিরুদ্ধে। দীর্ঘ ১৯ বছর ধরে মামলা চলা মামলার রায় ঘোষণা করা হয় আজ বৃহস্পতিবার।
এদিকে কৃষ্ণসার হরিণ হত্যা মামলার রায় ঘোষণার পর থেকেই মুম্বইয়ের পরিচালক, প্রযোজকদের মাথায় হাত। বি টাউনের সূত্র অনুযায়ী, এই মুহূর্তে রেমো ডি’সুজার ‘রেস থ্রি’-র শুটিংযে ব্যস্ত সলমন খান। আবু ধাবি থেকে শুটিং সেরে সবে সবে মুম্বইতে ফেরেন সলমন। জানা যায়, চলতি বছর ঈদের সময়ই মুক্তি পাওয়ার কথা ছিল সলমন খান অভিনীত ‘রেস থ্রি’-র। অন্যদিকে অতুল অগ্নিহোত্রীর ‘ভরত’ এবং আলি আব্বাস জাফরের ‘কিটি’-তেও রয়েছেন সলমন। ফলে, সলমনের রায় ঘোষণার পর বলিউডের নামী পরিচালকরা কয়েক কোটি টাকা লোকসানের মুখে পড়তে পারেন বলে মনে করা হচ্ছে। জানা যাচ্ছে, সলমনের জন্য প্রায় ৫০০ কোটির ক্ষতির মুখে পড়তে চলেছে বলিউড।