বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী

News Sundarban.com :
জানুয়ারি ২৯, ২০২৪
news-image

কাজ করব আমরা, আর ওরা খালি বসে বসে বিজ্ঞাপনে মুখ দেখাবে।” ‘সব কিছুতে প্রধানমন্ত্রীর ছবি দেওয়ার’ প্রসঙ্গটি টেনে তীব্র কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী। বলেন, “নির্বাচনের আগে বলবে, এই তো আমি দিলাম। যেন জমিদারির টাকা দিচ্ছে। মেয়েরা কাপড় কিনতে গেলেও জিএসটি দিতে হচ্ছে। বই কিনতেও জিএসটি। আমার এখান থেকে টাকা তুলে নিয়ে যাচ্ছো আর আমার ভাগটা দিচ্ছো না।”

এরপরই টিপ্পনীর সুরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “মানুষ মরে গেলে ছবি দিতে পারে! সেটা এখনও দেওয়া শুরু করেনি। তবে হয়তো সেখানেও সেলফি লাগিয়ে দেবে!”

সোমবার কোচবিহারে প্রশাসনিক সভা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের৷ সেই সভার মঞ্চ থেকে একাধিক বিষয়ে তিনি কেন্দ্রীয় সরকার ও কেন্দ্রের শাসক দল বিজেপিকে নিশানা করেন মুখ্যমন্ত্রী। তৃণমূল সরকারের কাজ নিয়ে বিরোধী বিজেপি শিবিরের কটাক্ষের প্রসঙ্গ টেনে মমতা বলেন, “আমি রাস্তা দিয়ে গেলে বলছে চোর। এত সাহস। আমার ধর্মের প্রতি বিশ্বাস থাকলে ওদের একদিন জিভ খসে পড়বে। আমি আজও এক পয়সা কারও থেকে চা খাইনি। সার্কিট হাউজে থাকলে টাকা দিই। সরকার থেকে মাইনে নিই না। কোচবিহারে ধাক্কা খেলে আমার হৃদয়ে ধাক্কা লাগে। আমি বারবার তাই ছুটে আসি এখানে।”
এই সঙ্গে তাঁর নেতৃত্বাধীন পশ্চিমবঙ্গ সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের একাধিক উদাহরণ তুলে ধরেন৷ এ রাজ্যের বিভিন্ন ধর্মীয় স্থানের মানোন্নয়নে যে তাঁর সরকার অর্থ খরচ করেছে, সেই কথাও তিনি উল্লেখ করেন ৷