বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জানুয়ারি মাসের শেষে ফের বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে

News Sundarban.com :
জানুয়ারি ২৭, ২০২৪
news-image

জানুয়ারি মাসের শেষে ফের বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। সেই সঙ্গে মালদা ও দুই দিনাজপুর সহ উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলিতে সকালের দিকে কুয়াশার দাপট থাকবে। শনিবার এমন্টাই জানালো আলিপুর আবহাওয়া দফতর।

আগামী তিন থেকে চার দিন আবহাওয়া মনোরম থাকবে পশ্চিমবঙ্গে। সকালের দিকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আকাশ থাকবে কুয়াশাছন্ন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দৃশ্যমানতা বাড়বে। তিন থেকে চার জেলায় রয়েছে কোল্ড ডে পরিস্থিতি। তবে জানুয়ারি মাসের শেষে বা ফেব্রুয়ারি মাসের শুরুর দিকে বৃষ্টিপাত হতে পারে। জানা গিয়েছে, বঙ্গোপসাগরে ফের একবার তৈরি হচ্ছে একটি উচ্চচাপ বলয়। এর ফলে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে জলীয় বাষ্প প্রবেশ করবে। ফলে উপকূল সংলগ্ন জেলাগুলিতে মাসের শেষে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। এর প্রভাব পড়তে পারে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকাগুলিতে হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে। জলপাইগুড়িও কোচবিহারে রয়েছে ঘন কুয়াশার সতর্কবার্তা। পাশাপাশি শিলিগুড়িতেও কুয়াশার দাপট থাকতে পারে। দার্জিলিং ও কালিম্পংয়ের পার্বত্য এলাকাগুলিতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলিতে সকালের দিকে কুয়াশার দাপট থাকবে।