সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দক্ষিণ চন্দনপিড়িতে অনুষ্ঠিত হলো স্বামী বিবেকানন্দের ১৬২ তম জন্ম দিবস 

News Sundarban.com :
জানুয়ারি ১৩, ২০২৪
news-image

নিজস্ব প্রতিনিধি, নামখানাঃ দক্ষিণ চন্দনপিড়ি বিবেকানন্দ ওয়েলফেয়ার সোসাইটি ও আমরা The 1986 এর পরিচালনায় স্বামী বিবেকানন্দের ১৬২ তম জন্ম জয়ন্তী তথা ৪০ তম জাতীয় যুব দিবস এবং সংগঠনের ১৫ তম বিবেকানন্দের জন্ম জয়ন্তী পালন করা হয়। জাতীয় পতাকা এবং সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এই অনুষ্ঠানের শুভ সূচনা করেন বিশিষ্ট সমাজসেবী বিদ্যুৎ কুমার দিন্দা । বিবেকানন্দের মূর্তি উন্মোচন করেন তিনি। তিনি এই মূর্তির দাতা। এরপর দুই শতাধিক ছাত্র ছাত্রী তথা অতিথিবর্গ এবং সংগঠনের সদস্যবৃন্দকে নিয়ে বিবেকানন্দ মোড় পর্যন্ত প্রসেশন হয়।

বিবেকানন্দ মোড়ে স্থানীয় ব্যবসায়ী সমিতির উদ্যোগে স্বামীজির স্ট্যাচুতে মাল্যদান ও একটি মনোজ্ঞ অনুষ্ঠান হয়। এরপর সংগঠন প্রাঙ্গনে অনুষ্ঠান শুরু হয় বরণ পর্বের মধ্য দিয়ে। সংগঠনের পক্ষে স্বাগত ভাষণ দেন শিক্ষক পার্থসারথি মন্ডল মহাশয়। বক্তৃতা দেন দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের মাননীয় সদস্য শ্রী অখিলেশ বারুই, আমরা দি ১৯৮৬ এর সম্পাদক ড. প্রমিত কুমার ঘোষাল ও শ্রী বিদ্যুৎ কুমার দিন্দা মহাশয়। উনারা যুব দিবস সম্পর্কে সবাইকে অনুপ্রাণিত করেন । এরপর বৃত্তি প্রদান কর্মসূচিতে লেট মইনুল হক স্কলারশিপ দেওয়া হয় মৌমিতা পরিয়াকে, মনিরা বেগম বৃদ্ধি দেয়া হয় মোর্শেদ কে এবং সুজাতা সামন্তকে বৃত্তি প্রদান করা হয়। তারপর ছবি আঁকা প্রতিযোগিতা শুরু হয় দুটি গ্রুপে। এই প্রতিযোগিতায় বিষয় ছিল বিবেকানন্দের ছবি অংকন।

সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্পট কুইজে মুখরিত হয় এই অনুষ্ঠান। সমগ্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি অনুপ মাইতি, সম্পাদক ড. শান্তনু বেরা, শিক্ষক বাঁশরী মোহন মন্ডল, কমল কৃষ্ণ মাইতি, পঞ্চায়েত সমিতির প্রাক্তন কর্মাধ্যক্ষ অতনু দাস প্রমূখ।

আরও দেখুন