বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজনগর বিশ্বন্বর হাই স্কুলে অনুষ্ঠিত হলো এবিটিএ-এর বাৎসরিক সাংস্কৃতিক অনুষ্ঠান

News Sundarban.com :
আগস্ট ২৭, ২০২৩
news-image

ঝোটন রয়, নামখানা: এ.বি.টি. এ-এর বাৎসরিক সংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হলো নামখানা ব্লকের রাজনগর বিশ্বম্ভর উচ্চ বিদ্যালয়ে। আজ সকাল দশটায় প্রদীপ প্রজ্জ্বলন এবং নামখানা জোন এর সভাপতি শিক্ষক হারাধন পাত্র এর ভাষণের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভারম্ভ হয়।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নামখানা জোনের সম্পাদক শিক্ষক শিবশংকর মন্ডল, রাজনগর বিশ্বম্ভর হাই স্কুলের ইউনিট-এর সম্পাদক নীলকন্ঠ রঞ্জিত, উপস্থিত ছিলেন এই স্কুলের প্রাক্তন শিক্ষক অখিল কুমার দাস, মদনমোহন গিরি, স্বপন মাইতি, সুব্রত জানা, এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ কুমার দিন্দা। এই সাংস্কৃতিক অনুষ্ঠানে ছয়টি স্কুল থেকে মোট ৮০ জন ছাত্র-ছাত্রী প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের বিষয় গুলো ছিল আবৃত্তি ,গান, নাচ, অঙ্কন এবং প্রবন্ধ রচনা । এক একটি বিষয়ের ওপর ছাত্র-ছাত্রীরা আজ নিজেদেরকে তৈরি করে এনেছিল।

এই প্রসঙ্গে শিক্ষক শিবশংকর মন্ডল বলেন, আজ আমরা এই স্কুল থেকে উচ্চমাধ্যমিকে নবম স্থান অধিকারী পবিত্র মাইতিকে আমরা সংবর্ধনা দিয়েছি। প্রতিবছর আমাদের এই সংস্কৃতিক প্রোগ্রাম অনুষ্ঠিত হয়, কিন্তু বিগত বছরের তুলনায় এই বছর ব্যাপক ভাবে সাড়া পড়েছে। বিভিন্ন স্কুল থেকে আসা ছাত্র-ছাত্রীরা তাদের সেরাটা প্রেজেন্টেশন করছে। তিনি আরো বলেন, এই রকম সাংস্কৃতিক অনুষ্ঠান ব্লকে ব্লকে যে হচ্ছে তাতে অভিভাবকরা খুশি। নাম প্রকাশে অনিচ্ছুক একজন অভিভাবক বলেন, এ.বি.টি. এ এর কাছে আশা রাখব আগামী দিনে যাতে এই রকম আরো বেশি বেশি করে প্রতিযোগিতামূলক অনুষ্ঠান করা হোক।

এই প্রসঙ্গে বিশেষ অতিথি বিদ্যুৎ কুমার দিন্দা বলেন, আজ এই রকম একটি প্রতিযোগিতা মূলক অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে আমি খুব খুশি। আজ প্রতিযোগীদের পুরস্কার দিয়েছি। আমি চাই এরকম প্রতিযোগিতার মাধ্যমে ছাত্রছাত্রীরা তাদের প্রতিভা গুলো তুলে ধরুক। এবং তারা যেন আগামী দিনে একটা ভালো জায়গায় নিজেদেরকে প্রতিষ্ঠিত করতে পারে।