রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

তিন দিন ধরে নামখানা ব্লকে অনুষ্ঠিত হলো গ্রামীণ মেলা

News Sundarban.com :
এপ্রিল ১০, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি, নামখানা: দক্ষিণ চন্দনপিড়ি বিবেকানন্দ ওয়েলফেয়ার সোসাইটির পরিচালনায় অনুষ্ঠিত হলো গ্রামীণ মেলা। তিন দিন ধরে এই গ্রামীণ মেলা অনুষ্ঠিত হয়। এই মেলার শুভ উদ্বোধনে উপস্থিত ছিলেন হরিপুর গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান ধীরেন কুমার দাস, উপস্থিত ছিলেন সাংগঠনের সম্পাদক ড. শান্তনু বেরা, উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ অতনু দাস, হরিপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান নিরুপমা সিট, শিক্ষক রবীন্দ্রনাথ বেরা সহ প্রমুখ উপস্থিত ছিলেন। এই গ্রামীণ মেলা অনুষ্ঠানে গ্রামীণ সংস্কৃতি অনুষ্ঠান, খেলাধুলা ও বসে আঁকো প্রতিযোগিতা, ছদ্মবেশ প্রতিযোগিতা ইত্যাদি অনুষ্ঠিত হয়।

এছাড়া নামখানা, কাকদ্বীপ, সাগর ও পাথরপ্রতিমা এলাকার ৩২ টি টীম নিয়ে সারা রাত্রি ব্যাপি ধাপাস বল প্রতিযোগিতা হয়। যেটি বর্তমানে গ্রাম বাংলায় খুবই জনপ্রিয়। এদিন সান্ধ্যকালীন প্রোগ্রামে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পী দাদাগিরি খ্যাত ডঃ অনিমেষ সিকদার ও ওনার টিম “বাপি পিকলু” এবং নৃত্য পরিবেশন করেন “নটরাজ ডান্স একাডেমী”। উপস্থিত ছিলেন সিরিয়াল অভিনেত্রী রুকমা রায় ও অন্যান্য শিল্পী বৃন্দ।
এই অনুষ্ঠান প্রসঙ্গে সমাজসেবী ধীরেন দাশ বলেন, এই সংগঠন সবসময় মানুষের পাশে থাকে, প্রাকৃতিক দুর্যোগে সুন্দরবনের মানুষ যখন ক্ষতিগ্রস্ত তাদের পাশে দাঁড়িয়ে লড়াই করে। দুস্থ মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়াশোনার জন্য সাহায্য এবং বিভিন্ন রকম জীবন জীবিকা মুখী প্রোগ্রামের সাথে যুক্ত। প্রশাসনিকভাবে আমরা বিভিন্নভাবে সাহায্য করব এই সংগঠনকে।

অন্যদিকে সংগঠনের সম্পাদক অধ্যাপক ড. শান্তনু বেরা বলেন, আমাদের সংগঠন ক্ষুদ্র কিন্তু সীমিত সাধ্যের মধ্যে চেষ্টা করি মানুষের পাশে থাকার। মানুষের শিক্ষা দীক্ষা, জীবন জীবিকা ও বিভিন্ন জনমুখী কাজের চেষ্টা সারা বছর ধরে সংগঠনের মাধ্যমে করা হয়। গ্রামীণ মেলা উদযাপন ছাড়াও বর্তমানে ৬ জন দুস্থ মেধাবী ছাত্র-ছাত্রীর পড়াশোনার খরচ, সরকারি কিছু ট্রেনিং প্রোগ্রাম করানো হয়।