শুক্রবার, ২৪শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ

মাহমুদপুর গোবিন্দ স্মৃতি শিক্ষা নিকেতনের সরস্বতী পুজোর থিম হল আগামীর স্বপ্ন

News Sundarban.com :
জানুয়ারি ২৮, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি, তমলুক: তমলুকের মাহমুদপুর গোবিন্দ স্মৃতি শিক্ষা নিকেতনে সরস্বতী পুজোর এবারের ভাবনা ছিল আগামীর স্বপ্ন। পূর্ব মেদিনীপুর জেলার তমলুক থানার মামুদপুর গোবিন্দ স্মৃতি শিক্ষানিকেতনে অন্যান্য বছরের মতো এ বছরেও সরস্বতী পূজায় থিমের আড়ম্বর সকলের নজর কেড়েছে।

এই বছরের মণ্ডপ ভাবনা ছিল আগামীর স্বপ্ন। করোনাকালের দীর্ঘ একঘেয়েমি ছাত্রছাত্রীদের স্বপ্নবিমুখ করে তুলেছিল। ছাত্রছাত্রী সহ সকলের স্বপ্ন যাতে চোখের তারায় সত্যি হয়ে ওঠে বাক দেবীর কাছে সেই প্রার্থনা জানিয়ে বাস্তব রূপ দেওয়া হয়েছে মণ্ডপ ভাবনাকে।

মণ্ডপটি সেজে উঠেছে সুদৃশ্য কারুকার্য ও বর্ণবিচ্ছুরিত আলোকমালায়। সেখানে দেখানো হয়েছে সাফল্যের সিঁড়ি, লক্ষ্যভেদ, বৃক্ষশিশুর মহীরূহ হয়ে ওঠা, কালের চাকা ও ঘড়ির সাথে ছুটে চলা ইত্যাদি নানাবিধ প্রতীকী দৃশ্য। সেই সঙ্গে চলছে তিনদিন ব্যাপী বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান, মহাকাশ প্রদর্শনী, বিজ্ঞানমূলক প্রদর্শনী, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা । শিক্ষক, শিক্ষিকা, শিক্ষাকর্মী ও প্রাক্তন-বর্তমান ছাত্রছাত্রীদের অক্লান্ত পরিশ্রমে প্রাণ পেয়েছে মণ্ডপসহ সমগ্র অনুষ্ঠানটি। এই প্রসঙ্গে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলকানন্দ মাইতি দর্শকদের প্রশংসায় আপ্লুত হয়ে সকলকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়েছেন।  সেই সঙ্গে সরস্বতী মায়ের কাছে প্রার্থনা করেছেন স্কুলের প্রত্যেক ছাত্র ছাত্রীরা আরো ভালো রেজাল্ট করুক ।