রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

হ্যাম রেডিও এর সাহায্যে মণিপুরী যুবক গেল তার বাড়িতে 

News Sundarban.com :
ডিসেম্বর ২১, ২০২২
news-image

বিশ্লেষণ মজুমদার,ক্যানিং – এক মণিপুরী যুবক কে উদ্ধার করে হ্যাম রেডিও র সাহায্যে তার পরিবারের নিকট আত্মীয়দের হাতে তুলে দিলেন আরপিএফ। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকালে শিয়ালদহ দক্ষিণ শাখার ক্যানিং ষ্টেশনে।

জানাগিয়েছে মণিপুরের পশ্চিম ইম্ফল জেলার লাম্ফেল থানার বাসিন্দা স্বপম্ দিলীপকুমার সিং।বিগত দিনে পড়াশোনা করে উদ্ভিন বিঞ্জান নিয়ে স্নাকোত্তর ডিগ্রী অর্জন করেছেন। চাকরির জন্য বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে,এক সময় চাকরি না পেয়ে হতাশ হয়ে পড়েন।পরবর্তি সময়ে মানসিক ভাবে বিধ্বস্ত হয়ে ভারসাম্য হারিয়ে ফেলেন ওই যুবক। এরপর আবারও চাকরির খোঁজে ২০২১ এর ১২ ডিসেম্বর বাড়ি থেকে বেরিয়ে পড়েন মণিপুরী যুবক।পরিবারের লোকজন বিস্তর খোঁজাখুঁজি করে না পেয়ে হতাশ হয়ে পড়েন। পরে স্থানীয় লাম্ফেল থানায় একটি নিখোঁজ অভিযোগ দায়ের করেন ওই যুবকের পরিবারের লোকজন।অন্যদিকে স্বপম্ দিলীপকুমার সিং নামে ওই যুবক ঘুরতে ঘুরতে সোমবার রাতে শিয়ালদহ দক্ষিণ শাখার শেষ ষ্টেশন ক্যানিংয়ে চলে আসে।গভীর রাতে ওই যুবক কে ক্যানিং ষ্টেশনে ইতস্তত ভাবে ঘুরতে দেখে আরপিএফ এর সন্দেহ হয়।তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে আরপিএফ।বুঝতে পারেন মানসিক ভারসাম্যহীন ছেলেটা কোনভাবে চলে এসেছে এই রাজ্যের প্রান্তিক ক্যানিং ষ্টেশনে।ক্যানিং ষ্টেশনের আরপিএফ এর তরফে যোগাযোগ করা হয় হ্যাম রেডিও ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাবের সাথে।হ্যাম রেডিও মণিপুর পশ্চিম ইম্ফল জেলায় ওই যুবকের পরিবারের সাথে যোগাযোগ করেন।পরিবারের লোকজন খবর পেয়েই মঙ্গলবার সকালেই কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েই বিমানে চেপে বসেন।

নেতাজী সুভাষ আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন বিকালে। সেখান থেকে ক্যানিং ষ্টেশনে পৌঁছে যান তারা।সেখানে ক্যানিং ষ্টেশনের আরপিএফ আধিকারিক পঙ্কজ কুমার এর তরফে মণিপুরী যুবক কে তার পরিবারের নিকট আত্মীয়দের হাতে তুলে দেওয়া হয়।হারিয়ে যাওয়া পরিবারের সদস্য কে কাছে পেয়ে ক্যানিং আরপিএফ ও হ্যাম রেডিও ক্লাব কে ধন্যবাদ ঞ্জাপন করেছেন স্বপম্ দিলীপকুমার সিং এর নিকট আত্মীয়রা।