শুক্রবার, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

লেকটাউন শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো উদ্বোধনে মুখ্যমন্ত্রী 

News Sundarban.com :
সেপ্টেম্বর ২৩, ২০২২
news-image

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার থেকেই শুরু হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এ বছরে দুর্গাপুজোর উদ্বোধন। তবে এদিন উত্তর কলকাতা ও সল্টলেকের হাতেগোনা কয়েকটি পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। যার মধ্যে রয়েছে সল্টলেকের এফডি ব্লক, লেকটাউনের শ্রীভূমি ও উত্তর কলকাতার টালা প্রত্যয়। তবে আজ রাজ্যের প্রথম পুজো উদ্বোধন শুরু হয় লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবকে দিয়েই।

তবে এই সপ্তাহে হাতেগোনা কয়েকটি পুজোর উদ্বোধন হলেও আগামী সপ্তাহে এক একদিনে একাধিক পুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তেমনটাই এখনও পর্যন্ত সূচি ঠিক হয়েছে বলেই নবান্ন সূত্রে খবর। এরই মধ্যে বিভিন্ন জেলার একাধিক পুজো উদ্বোধন করার কথা মুখ্যমন্ত্রীর। যদিও সেই পুজো গুলির উদ্বোধন ভার্চুয়ালি করবেন মুখ্যমন্ত্রী। তেমনটাই নবান্ন সূত্রে খবর। পাশাপাশি দক্ষিণ কলকাতার ও কয়েকটি পূজোর উদ্বোধন ভার্চুয়ালি করা সম্ভাবনা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বাংলার দুর্গা পুজোকে সম্প্রতি ইউনেস্কো স্বীকৃতি দিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত পয়লা সেপ্টেম্বর ইউনেস্কোর এই স্বীকৃতিকে সম্মান জানিয়ে জোড়াসাঁকো থেকে রেড রোড পর্যন্ত শোভাযাত্রা করেছেন। সেই সময় মনে করা হয়েছিল এবার পুজোর উদ্বোধনে আরও বেশি আমন্ত্রণ আসবে নবান্নে।

সূত্রের খবর, শুধুমাত্র কলকাতা নয় বিভিন্ন জেলা থেকেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে পূজোর উদ্বোধন করার জন্য আমন্ত্রণ এসেছে। সংখ্যাটা এবার অনেকটাই বেশি বলে দাবি করছেন নবান্নের আধিকারিকরা। আগামী সপ্তাহে শুরুতেই কয়েকটি জেলার পুজো ভার্চুয়ালি উদ্বোধন করার কথা মুখ্যমন্ত্রীর। মহালয়ার দিন কলকাতার কয়েকটি ক্লাবেও উদ্বোধন করতে যাবেন মুখ্যমন্ত্রী এখনও পর্যন্ত সূচি ঠিক হয়েছে। দু’বছর পর করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে এবারের পূজোর ভিড় আরও বাড়বে বলেই অনুমান আধিকারিকদের একাংশের।

ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পুজো নিয়ে রিভিউ বৈঠক করেছেন। বৈঠকে বিভিন্ন জেলাগুলি থেকেও ক্লাবগুলি অংশগ্রহণ করেছে। পাশাপাশি এবারে ৬০ হাজার টাকা করে রেজিস্ট্রার্ড ক্লাব গুলিকে অনুদান দেওয়ার কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। যার বিতরণ প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু করে দিয়েছে রাজ্য সরকার। অন্যদিকে এদিন তিনটি পুজোর উদ্বোধন করার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টালা ব্রিজ উদ্বোধন করেন।