শুক্রবার, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

অবশেষে নিজের বাড়িতে ফিরলেন নিখোঁজ রঘু কুমার 

News Sundarban.com :
জুলাই ১৬, ২০২২
news-image

ঝোটন রয়, নামখানা: অবশেষে নিজের বাড়ি ফিরছেন রঘু কুমার (34)। বিহারের শাহরশা জেলার টোটি পাটোয় গ্রামের বাসিন্দা রঘু কুমার। পেশায় দিনমজুর। তাই কাজের জন্য উনারা থাকতেন মহারাষ্ট্রে। একদিন নিজের বাড়িতে আসার জন্যই ট্রেন ধরেছিলেন মহারাষ্ট্র থেকে। তিনি বুঝতেই পারেনি যে পথ ভোলে পথিক হিসেবে তিনি নামখানায় চলে আসবেন। এমত অবস্থায় নামখানায় এসে এখানে সেখানে থেকেছেন প্রায় দুই মাসের বেশি। প্রথম প্রথম কোনদিন রাতে জুটেছে খাবার আবার কোন দিন বা না খেয়ে অভুক্ত অবস্থায় থাকতে হয়েছে রঘু কুমারকে।

হ্যাম রেডিও-র প্রতিনিধি তথা শিক্ষক দিবস মন্ডল বলেন, ‘গত কয়েকদিন আগে নামখানা থানার মদনগঞ্জ গ্রামের দেবদুলাল মণ্ডল ওই ব্যক্তির কথা আমাকে জানান। এই খবর পাওয়ার পর আমি গিয়ে তাঁর সঙ্গে কথা বলি। এবং কথার ভিত্তিতে কিছু তথ্য সংগ্রহ করি। তারপর শুরু হয় খোঁজ খবর। অবশেষে মেলে বাড়ির ঠিকানা। পরিবারের সদস্যদের সঙ্গে কথাও বলে জানা যায়, কাজের জন্য থাকতেন উনারা মহারাষ্ট্রে। একদিন দেশের বাড়িতে ফিরবেন বলে পথ ভুলে চলে আসেন দক্ষিণ ২৪ পরগনার নামখানা ব্লকে। স্থানীয় বাসিন্দারা গত কয়েকদিন আপন করে রেখেছিলেন রঘু কুমারকে।’

খবর পাওয়া মাত্রই রঘু কুমারের বাড়ি থেকে চলে এসেছেন তার দাদা ও তার আত্মীয় বর্গ। রঘু কুমার কে পেয়ে খুশি হয়েছেন তার পরিবার।

রঘু কুমারের দাদা জাবাহার বলেন, আমরা থানা পুলিশ এমন কি বিভিন্ন জায়গায়ও আমরা খবর দিয়েছি। কোনোভাবেই কোনো সুরাহা হয়নি। আজ হাম রেডিওর মাধ্যমে আজ আমরা আমার ভাইকে ফিরে পেয়েছি। ধন্যবাদ হ্যাম রেডিও আধিকারিকদের, সঙ্গে ধন্যবাদ জানাই সুন্দরবন পুলিশ জেলার নামখানা থানার ভারপ্রাপ্ত আধিকারিক ও স্থানীয়দের।