শুক্রবার, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

হেনরিআইল্যান্ডে স্কটেজ উদ্বোধন করলেন মৎস্য মন্ত্রী অখিল গিরি

News Sundarban.com :
জুলাই ৫, ২০২২
news-image

ঝোটন রয়, নামখানা: রাজ্য মৎস্য উন্নয়ন পর্ষদের উদ্যোগে নামখানা ব্লকের হেনরিআইল্যান্ডে মৎস্যজীবীদের জন্যই উদ্বোধন হলো একটি স্কটেজ। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য মন্ত্রী অখিল গিরি সঙ্গে উপস্থিত ছিলেন সুন্দরবন বিষয়ক দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা, উপস্থিত ছিলেন গঙ্গাসাগর ও বকখালি উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তথা দক্ষিণ ২৪ পরগনার জেলা পরিষদের অধ্যক্ষ শ্রীমন্ত কুমার মালি, উপস্থিত ছিলেন নামখানা ব্লক তৃনমূল কংগ্রেসের সভাপতি ধীরেন কুমার দাস সহ হেনরিআইল্যান্ডের আধিকারিক ও মৎস্যজীবী বৃন্দ। এককথায় মৎস্যজীবীদের দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান হল।

হেনরিআইল্যান্ড নামখানা ব্লকের ফেজারগঞ্জে অবস্থিত। অর্থাৎ এটাকে আবার অনেকেই বলেন, একসঙ্গে সমবেষ্টিত মাছের ভেড়ি। এখানে বিভিন্ন ধরনের মাছের চাষ করা হয়। সুন্দরবনের হেনরি আইল্যান্ড হলো ভ্রমণের আরেকটি স্থান। বকখালি আসা মানেই মৎস্যক্ষেত্র হারবার ও হেনরিআইল্যান্ডে আপনাকে আসতেই হবে। ভ্রমণ পিপাসুদের জন্য নবরূপে সাজানো হয়েছে এই হেনরিআইল্যান্ড।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন মৎস্যজীবী বলেন, আমাদের কাছে এই স্পটেজ হচ্ছে পরম পাওয়া বর্ষাকালে আমাদের অনেক অসুবিধা হতো। আজ আমাদের মৎস্য মন্ত্রী আমাদের স্বপ্ন পূরণ করেছে।