বৃহস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

দই-চিড়ের মেলা: ভিড়ের চাপে ও অত্যাধিক গরমে তিনজন পুণ্যার্থীর মৃত্যু

News Sundarban.com :
জুন ১৩, ২০২২
news-image

পানিহাটির মহোৎসবতলা ঘাটে দই-চিড়ের মেলা ঘিরে চূড়ান্ত বিশৃঙ্খলা। করোনা সংক্রমণের জন্য দুবছর এখানে উৎসব বন্ধ ছিল। রবিবার সকাল থেকেই পুণ্যার্থীদের ভিড় জমতে থাকে ইসকন মন্দির সংলগ্ন মেলা প্রাঙ্গনে। বেলা বাড়তেই হাজার-হাজার পুণ্যার্থীরা দন্ড মহোৎসব অর্থাৎ দই-চিড়ের মেলায় ভিড়ে জমান। এই মুহূর্তে খবর অনুযায়ী, ভিড়ের চাপে ও অত্যাধিক গরমে তিনজন পুণ্যার্থীর মৃত্যু হয়েছে।

গরমে অসুস্থ বহু পুণ্যার্থী। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে। মৃতদের তালিকায় আছেন বৃদ্ধ দম্পতি সুভাষ পাল ও শুক্লা পাল । ইসকন মন্দির লাগোয়া আবাসনের ফ্ল্যাটে মৃত দম্পতি থাকতেন। ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী টুইটে জানিয়েছেন, পানিহাটির ইসকন মন্দিরে দন্ড মহোৎসবে প্রচন্ড গরম ও আদ্রতার জেরে অসুস্থ হয়ে কয়েকজন পুণ্যার্থীর মৃত্যু হয়েছে।

ঘটনায় তিনি মর্মাহত। এদিকে কয়েকজন পুণ্যার্থীর মৃত্যুর পরই প্রশাসনের তরফে মেলা বন্ধ করে দেওয়া হয়েছে। মেলার মাঠ থেকে পুণ্যার্থীদের বাইরে বের করে দেওয়া হয়। ঘটনাস্থলে এসে রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক দাবি করেছেন, তিন লক্ষের জায়গায় দশ লক্ষ মানুষের সমাগম হয়েছিল। প্রচন্ড গরমে তাঁদের মৃত্যু হয়েছে।