শনিবার, ২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

সুন্দরবন পুলিশ জেলার সৌজন্যে বকখালিতে রক্তদান কর্মসূচি

News Sundarban.com :
মে ২১, ২০২২
news-image

 বকখালি: প্রত্যন্ত সুন্দরবনের নামখানা ব্লকের বকখালিতে অনুষ্ঠিত হল রক্তদান উৎসব। আজ শনিবার সুন্দরবন পুলিশ জেলার সৌজন্যে ফ্রেজারগঞ্জ উপকূলবর্তী থানার আয়োজনে বকখালি হোটেল দীপকের সভাকক্ষে এই রক্তদান শিবির অনুষ্ঠিত হয়।

এই রক্তদান উৎসবে 12 জন মহিলা সহ মোট 71 জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অ্যাডিশনাল এসপি সন্তোষ কুমার মন্ডল, এসডিপিও সাগর দীপাঞ্জন চ্যাটার্জী, নামখানা থানার সি আই শুভঙ্কর ঘোষ, ছিলেন কোস্টগার্ডের আধিকারীক এন পি সিং, উপস্থিত ছিলেন ফ্রেজারগঞ্জ কোস্টাল থানার ওসি শুভেন্দু চন্দ্র দাস, এছাড়া ছিলেন ফ্রেজারগঞ্জ পঞ্চায়েত প্রধান গৌতম প্রামাণিক, উপ প্রধান নীলিমা দাস, নামখানা ব্লকের আই এন টি ইউ সি এর সভাপতি তথা ফ্রেজারগঞ্জ অঞ্চলের সেক্রেটারি প্রসেনজিৎ জানা, ফ্রেজারগঞ্জ ফিশারমেন অ্যাসোসিয়েশনের সভাপতি বিভাস কোলে সহ অন্যান্য ব্যক্তিবর্গ।

এই প্রসঙ্গে ফ্রেজারগঞ্জ কোস্টাল থানার ওসি শুভেন্দু চন্দ্র দাস বলেন, সমগ্র পশ্চিমবঙ্গ জুড়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীদের রক্তের প্রয়োজন রয়েছে। এই গরমকালে রক্তের যোগান খুবই কম থাকে। তাই যে কোন মুহূর্তে যে কোন গ্রুপের রক্তের প্রয়োজন হলে তৎক্ষণাদ তা মেটানো সম্ভব। ফলে রক্তের সেই সংকট মোচনের জন্য এই উদ্যোগ।

অন্যদিকে প্রসেনজিৎ জানা বলেন, হাসপাতালের রক্ত ভান্ডারের শূন্যতা পূরনের লক্ষ্যমাত্রা রয়েছে। থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের রক্তের খুবই প্রয়োজন। রক্ত দান হচ্ছে মানুষের পরম দান।