শনিবার, ২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

রামকৃষ্ণ মিশনের প্রতিষ্ঠা দিবসকে সামনে রেখে পড়ুয়াদের সামগ্রী বিতরণ

News Sundarban.com :
মে ১৬, ২০২২
news-image

রামকৃষ্ণ মিশনের ১২৫ তম প্রতিষ্ঠা দিবস সেবা দিবসকে স্মরণীয় রাখতে দক্ষিণ চন্দনপিড়ি বিবেকানন্দ ওয়েলফেয়ার সোসাইটিতে ১৫ মে রবিবার ৫০ জন দুঃস্থ ছাত্র ছাত্রীকে স্কুল ব্যাগ, খাতা, পেন, পেন্সিল বক্স ইত্যাদি সামগ্রী বিতরণ করা হয়। সৌজন্যে দক্ষিণ কলকাতা বিবেকানন্দ যুবকল্যান কেন্দ্র।

চেতলা এলাকার এই সংগঠনের সহায়তায় এদিন স্বামীজি ফ্রি কোচিং সেন্টারের ৫০ জন ছাত্র ছাত্রীদের পড়াশোনার সামগ্রী বিতরণ ছাড়াও ১২০ জনের দ্বিপ্রহরের আহারের ব্যবস্থা করা হয়। এই উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, বসে আঁকো প্রতিযোগিতা, যোগা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা চক্র আয়োজিত হয়।

আলোচনায় অংশগ্রহণ করেন বিশিষ্ট শিক্ষক ও সমাজসেবী রবীন্দ্রনাথ বেরা ও দক্ষিণ কলকাতা বিবেকানন্দ যুবকল্যান কেন্দ্রের সভাপতি গৌতম দাস মহাশয়। ছাত্র ছাত্রীদের জন্য বিবেকানন্দ বিষয়ক কুইজও আয়োজন করা হয়। এই অনুষ্ঠানের বিভিন্ন পর্ব তে উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ অতনু দাস, শিক্ষক বাশরি মোহন মন্ডল, কমল কৃষ্ণ মাইতি, বিশিষ্ট সমাজসেবী সরোজ মন্ডল, শিক্ষক পার্থ সারথি মন্ডল, যোগগুরু শ্যামলী প্রামাণিক, প্রফুল্ল পাল, প্রফুল্ল গিরি, স্বপন মাইতি, শিক্ষক মৃত্যুঞ্জয় মাইতি, ভারতী বেরা, প্রবীর পাল, শোভন মন্ডল, শান্তনু দাস, সংগঠনের সভাপতি বিদ্যুৎ তিয়ারি, অনুষ্ঠান কমিটির কনভেনর দীপঙ্কর মাইতি ও সংগঠনের সম্পাদক অধ্যাপক শান্তনু বেরা ও অন্যরা।

সম্পাদক ড. শান্তনু বেরা বলেন শিব জ্ঞানে জীব সেবাতে ব্রতী তাঁদের সংগঠন। করোনা পর্বে সারাবছর ধরে মানুষের পাশে এই সংগঠন রয়েছে। প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত সুন্দরবনের মানুষের জন্য এই সঙ্গঠন অনেক কিছু করেছে। এই এলাকার মানুষের জীবন জীবীকামুখী ট্রেনিং প্রোগ্রাম, ছেলে মেয়েদের স্কুল ও এলাকার উন্নয়নমুখী বিভিন্ন কাজের মধ্যে যুক্ত এই সংগঠন। এই অনুষ্ঠানে দক্ষিণ কলকাতা বিবেকানন্দ যুবকল্যান কেন্দ্রের পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি গৌতম দাস, সহ সভাপতি গৌর মন্ডল অধিকারী, সাধারণ সম্পাদক দীপক চক্রবর্তি, স্বরূপ ভট্টাচার্য্য, শশাঙ্ক শেখর মান্না, রাজিব সিনহা, প্রদীপ রায়, কোয়েল দত্ত এবং প্রিয়ব্রত গুহ বিশ্বাস। গৌতম বাবু তার বক্তব্যে ঠাকুর মা স্বামীজির ভাবধারা তুলে ধরার চেষ্টা করেন।