বৃহস্পতিবার, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

কুড়ি লক্ষ মহিলার হাতে লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা তুলে দেবেন মুখ্যমন্ত্রী

News Sundarban.com :
মে ৩, ২০২২
news-image

রাজ্য সরকারের বর্ষপূর্তিতে আরও কুড়ি লক্ষ মহিলার হাতে লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা তুলে দেওয়া হবে। আগামী বৃহস্পতিবার কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই আনুষ্ঠানিক ভাবে নতুন উপভোক্তাদের হাতে এই টাকা তুলে দেবেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

উপভোক্তাদের টাকা সরাসরি তাদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হবে। সরকারের বর্ষপূর্তিতে বিভিন্ন সামাজিক সুরক্ষা প্রকল্প নিয়ে রাজ্য সরকারের পরিকল্পনা ও প্রচারের মাধ্যমে কিভাবে আরও বেশি মানুষের কাছে পৌঁছে দেওয়া যায় তা নিয়ে অর্থ সচিব মনোজ পন্থ সোমবার নবান্ন থেকে বিভিন্ন জেলার জেলা শাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাজ্য সরকারের জনপ্রিয়তম প্রকল্পগুলির মধ্যে অন্যতম এই লক্ষ্মীর ভান্ডার। বিপুল সংখ্যায় মহিলাদের এই প্রকল্পের আওতায় নিয়ে আসার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। সেই মতো ধীরে ধীরে প্রকল্পের আওতায় এসেছে অংসখ্য মানুষ।

শেষ বার, এই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চ থেকেও ৫ লক্ষ নতুন উপভোক্তাকে এই লক্ষ্মীর ভান্ডারের টাকা তুলে দেওয়া হয়েছে।তার পর নতুন করে আরও বিপুল সংখ্যায় সাধারণ মহিলাদের হাতে এই টাকা তুলে দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। সরকার সূত্রে খবর, শেষ দুয়ারের সরকারের শিবিরে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে সাড়া মিলেছিল ব্যপক ভাবে। সেই শিবিরে নথিভুক্ত হওয়া নামের ভিত্তিতেই এই নতুন সুবিধা প্রাপকদের তালিকা প্রস্তুত করা হয়েছে।