বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘SSC তদন্তে নেমে যে কোন প্রভাবশালী ব্যক্তিকে সিবিআই জেরা করতে পারে’

News Sundarban.com :
এপ্রিল ১, ২০২২
news-image

SSC মামলায় সিবিআইয়ের ক্ষমতা কমিয়ে দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। আদালতের নির্দেশ SSC প্রাক্তন উপদেষ্টা এসপি সিনহাকে আর জিজ্ঞাসাবাদ করতে পারবে না CBI। সোমবার এই মামলার পরবর্তী শুনানি। বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি অজয় মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ এদিন এমনটাই নির্দেশ দেয় ।

আদালত জানিয়েছে, ইতিমধ্যে বিচারবিভাগীয় কমিটি ৫ এপ্রিল এসপি সিনহাকে ডেকেছে। তাই সিবিআই সোমবার পর্যন্ত এই মামলায় এফআইআর করতে পারবে না অথবা এসপি সিনহাকে আর ডাকতে পারবে না।

শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানান যে, এই নিয়োগ দুর্নীতি(SSC) তদন্তে নেমে যে কোন প্রভাবশালী ব্যক্তিকে সিবিআই জেরা করতে পারে। তার জন্য আলাদাভাবে আদালতের থেকে অনুমতি চাওয়ার কোনো প্রয়োজন নেই।

বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত নিজাম প্যালেসে সিবিআই জেরা করেন শান্তি প্রসাদ সিনহাকে। প্রায় রাত তিনটে পর্যন্ত লাগাতার জেরা চলে।যদিও এর আগে সিনহাকে খুঁজতে কালঘাম ছুটে যায় তদন্তকারীদের। এমনকি সন্তোষপুররে প্রাক্তন এসএসসি উপদেষ্টা কমিটির সদস্যের বাড়িতেও তদন্তকারীরা পৌঁছান।

সেখানে তাকে পাওয়া না গেলে তারা সিনহার পরিবারের সঙ্গে কথা বলেন এমনকী সিবিআই তার পরিবারকে জানিয়ে আসে রাতের মধ্যে সিনহার হাজিরা দেওয়ার নির্দেশ।