শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পর্যটকদের ভ্রমণে  মনোরম পরিবেশ দিতে দুটি সামার স্পেশাল  ট্রেন চালানোর সিদ্ধান্ত উত্তর-পূর্ব রেলের

News Sundarban.com :
মার্চ ২৫, ২০২২
news-image

নিজস্ব প্রতিবেদন:  গ্রীষ্মে পর্যটকদের  আরামদায়ক ও মনোরম ভ্রমণ অভিজ্ঞতা দিতে উত্তর-পূর্ব  রেল   দার্জিলিং হিমালয়ান রেলওয়ে (ডিএইচআর) বিভাগে  দুটি নতুন সামার স্পেশাল জয়রাইড ট্রেন চালানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে। এই জয়রাইড ট্রেনগুলি দার্জিলিং ও ঘুম স্টেশনের মধ্যে ৯১ ট্রিপ নিয়ে আগামী ১ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত চলবে। এছাড়াও যাত্রীদের অতিরিক্ত ভিড় হ্রাস করতে আগরতলা থেকে জম্মু তাওয়াই পর্যন্ত আরও একটি একমুখী স্পেশাল ট্রেন চলবে।

উল্লেখিত জয়রাইড ট্রেনগুলির মধ্যে ০২৫৪৭ নং দার্জিলিং-ঘুম-দার্জিলিং নতুন সামার স্পেশাল জয়রাইড ট্রেনটি দার্জিলিং থেকে রওনা দিবে ১১.৩৫ মিনিটে ও ঘুম স্টেশনে পৌঁছাবে ১২.১মিনিটে এবং ট্রেনটি দার্জিলিঙে ফিরে আসবে ১৩.১৫ মিনিটে। অপর  ০২৫৪৮ নং দার্জিলিং-ঘুম-দার্জিলিং নতুন সামার স্পেশাল জয়রাইড ট্রেনটি দার্জিলিং থেকে রওনা দিবে ১৩.৪৫ মিনিটে ও ঘুম স্টেশনে পৌঁছাবে ১৪.২২ মিনিটে  এবং ট্রেনটি দার্জিলিঙে ফিরে আসবে ১৫.৩০ মিনিটে। পর্যটকদের সুবিধার জন্য এই  ট্রেনগুলিতে ৪টি করে প্রথম শ্রেণির চেয়ার কার কামরা থাকছে ।

গ্রীষ্মকালে ডিএইচআর বিভাগে যাত্রীর সংখ্যা বৃদ্ধি ঘটে এবং ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্য ক্ষেত্রে অন্তর্ভুক্ত এই বিভাগে জয়রাইড ট্রেনে ভ্রমণ করার অভিজ্ঞতা অর্জন করাটাও পর্যটকদের জন্য একটি প্রধান আকর্ষণের কারণ হয়ে উঠবে। গরম থেকে রক্ষা পেতে ডিএইচআর ভ্রমণ করার জন্য কেউ যদি পরিকল্পনা করে থাকেন তাহলে তা হবে এক অনন্য অভিজ্ঞতা এবং হিমালয়ের পাহাড়ি শ্বাসরুদ্ধ করা পরিবেশের সোন্দর্য উপভোগ করাটা পর্যটকদের কাছে এক মনোরম অভিজ্ঞতা  সমান প্রমাণিত হবে ।

এছাড়াও, ০৫৬০২ নং আগরতলা-জম্মু তাওয়াই একমুখী স্পেশাল ট্রেনটি আগরতলা থেকে ২৯ মার্চ রওনা দেবে। ট্রেনটি আগরতলা থেকে মঙ্গলবার ১৯.০০ মিনিটে ছাড়বে এবং শুক্রবার ১০.০০ মিনিটে জম্মু তাওয়াই পৌঁছবে। এই ট্রেনের সময়সূচি ও স্টপেজের বিশদ বিবরণ আইআরসিটিসির ওয়েবসাইটে উপলব্ধ থাকবে এবং বিভিন্ন খবরের কাগজ ও উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের সোসিয়াল মিডিয়া প্ল্যাটফর্মেও সূচনা দেওয়া হয়েছে।