বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বারুইপুর সদর দপ্তরে পুলিশ জেলা সৃষ্টির পঞ্চম বৎসর পূর্তি উদযাপন

News Sundarban.com :
মার্চ ১০, ২০২২
news-image

পুলিশ সুপার শ্রী বৈভব তিওয়ারি, আই পি এস এর নেতৃত্বে বারুইপুর সদর দপ্তরে এই পুলিশ জেলা সৃষ্টির পঞ্চম বৎসর পূর্তি উদযাপন করা হলো। ১০ই মার্চ, ২০২২ পায়ে পায়ে পাঁচ বছর পার করল বারুইপুর পুলিশ জেলা। পাঁচ বছর আগে ২০১৭ সালে মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দক্ষিণ ২৪ পরগনা জেলাকে তিনটি পুলিশ জেলায় বিভক্ত করা হয়, বারুইপুর পুলিশ জেলা তাদের মধ্যে অন্যতম।

কলকাতা পুলিশের সাউথ ডিভিশনের গা ঘেঁষে শুরু হয়েছে এই জেলার এলাকা এবং তা বিস্তৃত রয়েছে সুন্দরবন টাইগার রিজার্ভ অবধি। বিস্তীর্ণ এই ভৌগলিক এলাকায় আধুনিক নগরজীবনের অপরাধ দমন থেকে গ্রামীণ এলাকায় চুরি ডাকাতিসহ প্রায় সমস্ত ক্ষেত্রে নিষ্ঠা এবং পরিশ্রমের সাথে কাজ করে চলেছে এই পুলিশ জেলার সদস্যরা। তার সাথে আছে সুন্দরবন এলাকাতে বছরে একাধিকবার আছড়ে পড়া ঘূর্ণীঝড়ের মোকাবিলা। প্রাকৃতিক বিপর্যয়ের আগে প্রত্যন্ত দ্বীপগুলিতে বিপর্যস্ত মানুষদের সরানো এবং বিপর্যয়ের পরে ত্রাণকার্য পরিচালনা করা সবেতেই সফল বারুইপুর পুলিশ জেলা।

এদিন তাঁর ভাষণে জেলার পুলিশসুপার এই সব কাজে সাফল্যের জন্য তার অফিসারদের প্রশংসা করার সাথে সাথে পুলিশ থানায় আসা সকল অভিযোগকারীদের অভিযোগ মনোযোগ সহকারে দেখার জন্য নির্দেশ দিলেন। আগামী দিনেও জেলার পুলিশটিম দক্ষতা এবং মানবিকতার সাথে তার পথ চলবে এই প্রত্যয়ই ছিল আজকের অনুষ্ঠানের মূলমন্ত্র।