বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

ইনিংসের জন্য ম্যাচসেরা হয়েছেন সূর্যকুমার যাদব

News Sundarban.com :
ফেব্রুয়ারি ২১, ২০২২
news-image

আরও একবার ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা ব্যর্থ। আরও একটা শেষ দিকের ওভারে দারুণ বোলিং ভারতীয় বোলারদের। আরও একবার তাই জয়ের আশা জাগিয়েও হার নিয়েই মাঠ ছাড়তে হলো ওয়েস্ট ইন্ডিজকে।

এবার ভারত জিতেছে ১৭ রানে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তাই স্বাগতিক ভারতের কাছে ধোলাই-ই হতে হলো কাইরন পোলার্ডের দলকে।কলকাতায় আগে ব্যাট করা ভারত ৫ উইকেটে ১৮৪ রান তোলে মূলত পঞ্চম উইকেটে সূর্যকুমার যাদব ও ভেঙ্কটেশ আইয়ারের ৩৭ বলে ৯১ রানের অসাধারণ জুটিতে।

৯৩ রানে যখন চতুর্থ উইকেট পড়ে ভারতের, ইনিংসের ১৪তম ওভার চলছে। কিন্তু এরপর ওয়েস্ট ইন্ডিয়ান বোলারদের ওপর রীতিমতো তাণ্ডব চালিয়েছেন দুই ভারতীয় ব্যাটসম্যান। রোমারিও শেফার্ডের বলে রভম্যান পাওয়েলের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে সূর্যকুমার যাদব করেছেন ৩১ বলে ৬৫ রান।

তাঁর ইনিংসে একটা মাত্র ৪, কিন্তু ছক্কা ৭টি! আইয়ার শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ১৯ বলে ৩৫ রান করে। এর আগে দ্বিতীয় উইকেটে শ্রেয়াস আইয়ার ও ইষান কিশান মিলে তুলেছিলেন ৩৬ বলে ৫৩ রানের জুটি।

সব মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজকে চাপে রাখার মতো রান পেয়ে যায় ভারত।তাড়া করতে নেমে একের পর এক উইকেট পড়তে থাকলেও আস্কিং রানরেটের সঙ্গে পাল্লা দিয়েই খেলছিল ভারত। ৪.২ ওভারে ৫০ তুলেছে ওয়েস্ট ইন্ডিজ, ১১.৩ ওভারে ১০০ রান। ৪৭ বলে ৬১ রান করে আউট হয়েছেন নিকোলাস পুরান, ১৪ বলে ২৫ রান করে পাওয়েল।

জেতার জন্য শেষ ১৮ বলে ৩৭ রান দরকার ছিল ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু পরপর তিন ওভারে হার্শাল প্যাটেল ও শাদূল ঠাকুরের দারুণ বোলিং ম্যাচ থেকে ছিটকে দেয় ওয়েস্ট ইন্ডিজকে। ১৮তম ওভারে শার্দুল ঠাকুর ৬ রান দিয়ে নেন ১ উইকেট, পরের ওভারে প্যাটেল ৮ রান দিয়ে নেন আরও একটি। শার্দুলের শেষ ওভার থেকে ২৩ রান দরকার ছিল ওয়েস্ট ইন্ডিজের, ৫ রানের বেশি নিতে পারেনি তারা। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৬৭ রানে থেমে যেতে হয় তাদের।

২০৯.৬৭ স্ট্রাইক রেটে ব্যাট করা অর্ধশতক ছাড়ানো ইনিংসের জন্য ম্যাচসেরা হয়েছেন সূর্যকুমার যাদব।