বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘চলচ্চিত্রের বাইরে লতা দিদি সর্বদা ভারতের অগ্রগতি সম্পর্কে উত্সাহী ছিলেন’

News Sundarban.com :
ফেব্রুয়ারি ৭, ২০২২
news-image

ভারতীয় উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাৎক্ষণিক টুইটে তিনি বলেছেন, আমি ব্যথিত। কতটা ব্যথিত ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। দয়ালু এবং যত্নশীল লতা দিদি আমাদের ছেড়ে চলে গেছেন।

প্রধানমন্ত্রী বলেন, তিনি আমাদের দেশে একটি শূন্যতা রেখে গেছেন, যা পূরণ করা যাবে না। ভবিষ্যৎ প্রজন্ম তাকে ভারতীয় সংস্কৃতির একজন অকুতোভয় হিসেবে মনে রাখবে, যার সুরেলা কণ্ঠে মানুষকে মন্ত্রমুগ্ধ করার এক অতুলনীয় ক্ষমতা ছিল।

কিছুক্ষণের মধ্যে আরেক টুইটে নরেন্দ্র মোদি বলেন, লতা দিদির গান বিভিন্ন ধরনের আবেগ প্রকাশ করেছে। তিনি কয়েক দশক ধরে ভারতীয় চলচ্চিত্র জগতের পরিবর্তন ঘনিষ্ঠভাবে প্রত্যক্ষ করেছেন। চলচ্চিত্রের বাইরে তিনি সর্বদা ভারতের অগ্রগতি সম্পর্কে উত্সাহী ছিলেন। তিনি সবসময় একটি শক্তিশালী ও উন্নত ভারত দেখতে চেয়েছিলেন।

এই সুর সম্রাজ্ঞীর মৃত্যুতে তৃতীয়বার টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এতে তিনি বলেন, আমি লতা দিদির কাছ থেকে সবসময় অগাধ স্নেহ পেয়েছি, এটাকে আমি আমার সম্মান বলে মনে করি। তার সঙ্গে আমার মিথস্ক্রিয়া অবিস্মরণীয় হয়ে থাকবে। লতা দিদির প্রয়াণে আমি আমার সব ভারতীয়দের সঙ্গে শোকাহত।