মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বুধবার পর্যন্ত কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে

News Sundarban.com :
জানুয়ারি ২৪, ২০২২
news-image

বাংলাদেশের ওপর তৈরি ঘূর্ণাবর্ত সঙ্গে পশ্চিমী ঝঞ্ঝার জের। রাজ্যজুড়েই আজ মেঘলা আকাশ থাকবে। আজ গোটা দিনই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বুধবার পর্যন্ত কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে।

হাওয়া অফিস সূত্রের খবর, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমে শিলা বৃষ্টি হবে। সকালের দিকে ঘন কুয়াশাও থাকবে। মহানগর ও পার্শ্ববর্তী এলাকায় সারাদিনে আকাশের মুখ ভার থাকবে বলে জানান হয়েছে। আজকের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ২ ডিগ্রী বেশি। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৯৪%। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বুধবার পর্যন্ত বৃষ্টি চলবে। এরপর তাপমাত্রা আবার কিছুটা কমতে পারে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

উত্তর বাংলাদেশ ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টি হবে রাজ্যজুড়েই। আবহাওয়া দফতর সূত্রে বলা হয়েছে, পশ্চিমী ঝঞ্ঝা পূর্বদিকে সরছে। ঝঞ্ঝার শীতল হাওয়া গরম পূবালী হাওয়ার সংস্পর্শে এসে তৈরি করছে বজ্রগর্ভ মেঘ। আর সেই মেঘ থেকেই বৃষ্টি ও শিলা বৃষ্টির সম্ভাবনা বাড়ছে।

এদিকে, উত্তরবঙ্গের দার্জিলিংয়ে বহু এলাকায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে শিলা বৃষ্টি হতে পারে বিক্ষিপ্তভাবে ।  আজ ও কাল রাজ্যজুড়েই বৃষ্টির সম্ভাবনা। বুধবার থেকে আবহাওয়ার উন্নতি। ফের কমবে তাপমাত্রা এমনটাই ইঙ্গিত।