রবিবার, ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

ট্রেন দুর্ঘটনা, মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করলেন অভিষেক

News Sundarban.com :
জানুয়ারি ১৩, ২০২২
news-image

ময়নাগুড়ি-দোমহনির মাঝে লাইনচ্যুত বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস (Bikaner-Guwahati Express)। ১০টি বগি লাইনচ্যুত। বহু হতাহতের আশঙ্কা। উদ্ধারকার্য শুরু করেছে স্থানীয়রা এবং স্বেচ্ছাসেবী সংগঠন। বিকেল ৫টা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে। ময়নাগুড়িতে রেল দুর্ঘটনায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ।

বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস (Bikaner-Guwahati Expres) রেল দুর্ঘটনা নিয়ে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমার্জেন্সি হেল্পলাইন নম্বর চালু রয়েছে রেল। দুর্ঘটনায় মৃতদের জন্য ৫ লক্ষ, গুরুতর আহতদের জন্য ১ লক্ষ টাকা এবং আহতদের জন্য ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা রেলমন্ত্রীর।  ময়নাগুড়িতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস (Bikaner-Guwahati Express) লাইনচ্যুত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ  রাজ্যপাল জগদীপ ধনখড়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়  ঘটনার বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ ।

আলিপুরদুয়ার জেলা থেকে ১২টি অ্যাম্বুলেন্স, ৩০ জন সিলিভ ডিফেন্স কর্মীকে ঘটনাস্থলে পাঠান হয়েছে৷ বীরপাড়া ষ্টেট জেনারেল হাসপাতাল এবং ফালাকাটা সুপার স্পেশ্যালিটি হাসপাতালকে তৈরি রাখা হয়েছে৷ কোচবিহারের জেলাশাসক পবন কাদিয়ান জানিয়েছেন, জেলা স্বাস্থ্যদফতর থেকে ডাক্তার, নার্স, ১২টি অ্যাম্বুলেন্স-সহ ট্রমাকেয়ার অ্যাম্বুলেন্স, একাধিক মেডিক্যাল টিম সংগঠিত করে ময়নাগুড়িতে পাঠানো হয়েছে।স্থানীয় সূত্রে খবর, এলাকার পরিস্থিতি ভয়াবহ। একটা বগির উপর অপর বগি উঠে গিয়েছে।

যুদ্ধকালীন গতিতে উদ্ধারকার্য চালাচ্ছে স্থানীয় প্রশাসন, রেল পুলিস এবং স্থানীয় মানুষজন। আসছে বাড়তি ফোর্স। যাঁদের উদ্ধার করা হয়েছে তাঁদের ময়নাগুড়ি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। যাঁদের অবস্থা আরও গুরুতর, তাঁদের জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হতাহতের সংখ্যা অসংখ্য হতে পারে বলে অনুমান। কুয়াশার কারণে দুর্ঘটনা ঘটেছে বলে সূত্রে খবর।   -zee24