শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

‘রোনালদোই নাকি ইউনাইটেডের বড় সমস্যা’

News Sundarban.com :
জানুয়ারি ২, ২০২২
news-image

ক্রিস্টিয়ানো রোনালদোকে ওল্ড ট্রাফোর্ডে ফিরতে দেখে এমন আশাতেই বুক বেঁধেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থকেরা। ফুটবল বিশেষজ্ঞ ও পণ্ডিতদের অনেকেও ভবিষ্যদ্বাণী করেছিলেন, এই মৌসুমে ইউনাইটেড লিগ শিরোপার লড়াইয়ে বড় দাবিদার হয়ে উঠবে। কিন্তু খেলোয়াড়দের অনেকেই এখন বলছেন, রোনালদোই নাকি ইউনাইটেডের বড় সমস্যা!

কয়েক দিন আগে অ্যাস্টন ভিলার স্ট্রাইকার গ্যাব্রিয়েল আগবনলাহোর বলেছিলেন, ইউনাইটেড কোচ রালফ রাংনিকের যদি কলিজায় জোর থাকে, তাহলে উচিত পরের ম্যাচেই রোনালদোকে বাদ দেওয়া! এবার সাবেক ইংলিশ ফরোয়ার্ড ও স্কাই স্পোর্টসের ফুটবল বিশেষজ্ঞ পল মারসেনও বললেন, ইউনাইটেড যদি সেরা চারে থেকে মৌসুমটা শেষ করতে চায়, তাহলে উচিত রোনালদোকে একাদশ থেকে বাদ দেওয়া! কথাটা কতটুকু যৌক্তিক, উত্তর খুঁজতে পরিসংখ্যানের সাহায্য নেওয়া যাক।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে এ মৌসুমে ২০টি ম্যাচ খেলেছেন রোনালদো। লিগে ১৫টি, চ্যাম্পিয়নস লিগে ৫টি। লিগে করেছেন ৮ গোল, করিয়েছেন ৩টি। চ্যাম্পিয়নস লিগে করেছেন ৬ গোল। তার মানে সব মিলিয়ে ২০ ম্যাচে ১৪ গোল।

সেরা ফর্মের রোনালদোকে যাঁরা দেখেছেন, তাঁদের কাছে এটা খুব আহামরি পরিসংখ্যান মনে হবে না। কিন্তু মনে রাখতে হবে, রোনালদোর বয়স এখন ৩৬ চলছে। এই বয়সেও ইউরোপের অন্য নামীদামি স্ট্রাইকারদের চেয়ে পরিসংখ্যানে অন্তত খুব বেশি পেছনে মনে হচ্ছে না তাঁকে।