মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

এক ভাই উল্টো করে অন্য ভাইকে মাথায় তুলে নিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

News Sundarban.com :
ডিসেম্বর ২৬, ২০২১
news-image

সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি অন্য একজনকে মাথায় নিয়ে দ্রুত সিঁড়ি ভাঙছেন। আশপাশে অনেকেই হাততালি দিয়ে তাঁদের উৎসাহ দিচ্ছেন। ক্যাপশনে লেখা রয়েছে, এই দুই ব্যক্তি ভিয়েতনামিজ বংশোদ্ভূত সহোদর গিয়াং কুয়োক কো ও গিয়াং কুয়োক নিয়েপ।

এক ভাই উল্টো করে অন্য ভাইকে মাথায় তুলে নিয়ে দ্রুততম সময়ে ১০০ সিঁড়ি ভেঙে ওপরে ওঠার রেকর্ড করেছেন। এ জন্য ভিডিওটি বানানো হয়েছে। বিচিত্র এই কাজের জন্য বিশ্ব রেকর্ড গড়েছেন ওই ভাই। নাম উঠেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে।

মজার বিষয় হলো, অপর এক ব্যক্তিকে উল্টো করে মাথায় নিয়ে স্বল্প সময়ে সিঁড়ি দিয়ে ওপরে ওঠার জন্য আগেও বিশ্ব রেকর্ড করেছিলেন এই দুই ভাই। এবার তাঁরা নিজেদের আগের রেকর্ড ভেঙেছেন।

সংবাদমাধ্যম ভিয়েতনামনেটের এক প্রতিবেদনে বলা হয়েছে, বড় ভাই গিয়াং কুয়োক কোর বয়স ৩৭ বছর। আর ছোট ভাই গিয়াং কুয়োক নিয়েপের বয়স ৩২ বছর। তাঁরা সার্কাসে কাজ করেন।

সম্প্রতি এই দুই ভাই স্পেনের উত্তর–পূর্বাঞ্চলীয় কাতালোনিয়া অঞ্চলের সেইন্ট ম্যারি’স ক্যাথেড্রালের বাইরের সিঁড়িতে তাঁদের নৈপুণ্য দেখান। গিয়াং কুয়োক কো জানান, ওই ক্যাথেড্রালে ৯০টি সিঁড়ি রয়েছে। এ জন্য বাড়তি আরও ১০টি সিঁড়ি যোগ করা হয়েছিল। তাঁরা দুই ভাই ভারসাম্য রক্ষা করে মাত্র ৫৩ সেকেন্ডে ১০০টি সিঁড়ি ভেঙে ওপরে ওঠেন।

এর মধ্য দিয়ে একজন ব্যক্তিকে মাথার ওপরে উল্টো করে নিয়ে দ্রুত ১০০ সিঁড়ি ভাঙার নতুন রেকর্ড গড়েন এই দুই ভাই। এর আগে ২০১৬ সালে এই রেকর্ড গড়েছিলেন গিয়াং কুয়োক কো ও গিয়াং কুয়োক নিয়েপ।

এ সময় তাঁরা একইভাবে ওই ক্যাথেড্রালের ৯০টি সিঁড়ি ভেঙে ওপরে উঠেছিলেন। ২০১৮ সালে তাঁদের সেই রেকর্ড ভেঙে দেন পেরুর জিমন্যাস্ট পাবলো নোনাতো পানদুরো ও জোয়েল ওয়াইকেট সাভেদ্রা। তাঁরা ৯১টি সিঁড়ি ভেঙেছিলেন। এখন আবারও এই রেকর্ড গিয়াং কুয়োক সহোদরের দখলে গেল।