বৃহস্পতিবার, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

তিনটি টি-২০ ও ২টি টেস্টের সিরিজ খেলতে এই দেশে পা রাখছে কিউয়িরা

News Sundarban.com :
নভেম্বর ১২, ২০২১
news-image

ভারতে আসছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। তিনটি টি-২০ ও ২টি টেস্টের সিরিজ খেলতে এই দেশে পা রাখছে কিউয়িরা। কুড়ি ওভারের ফর্ম্যাটে আগেই দল ঘোষণা করে দিয়েছিল বিসিসিআই। এবার ১৬ সদস্যের টেস্ট দল ঘোষণা করে দিলেন জাতীয় দলের নির্বাচকরা।

বায়ো বাবল ক্লান্তি (bio-bubble fatigue) ও ‘ওয়ার্কলোড ম্যানেজমেন্ট’ (workload management) অর্থাৎ দীর্ঘ ক্রিকেট খেলার ধকল। এই জোড়া বিষয় মাথায় রেখে কিউয়িদের বিরুদ্ধে বেশ কিছু তারকাকে বিশ্রাম দিয়েছে বোর্ড। যা প্রত্যাশিতই ছিল। বিরাট কোহলি (Virat Kohli) আগেই জানিয়ে দিয়েছিলেন যে, তিনি টি-২০ সিরিজের পাশাপাশি প্রথম টেস্টেও খেলবেন না। তাঁর পরিবর্তে অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) দলকে নেতৃত্ব দেবেন কানপুরে। তাঁর ডেপুটি চেতেশ্বর পূজারা।

টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাকে (Rohit Sharma)। খেলছেন না পেসার ট্রায়ো জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), মহম্মদ শামি (Mohammed Shami) ও শার্দূল ঠাকুর (Shardul Thakur)। ব্রেকে ঋষভ পন্থও। আগামী ২৫ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে ২৯ নভেম্বর (সোমবার) অনুষ্ঠিত হবে ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট, খেলা কানপুরের গ্রিন পার্কে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু ৩ ডিসেম্বর (শুক্রবার) থেকে ৭ ডিসেম্বর (মঙ্গলবার)। খেলা হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এই টেস্টে দলে ফিরবেন কোহলি। ফের নেবেন দায়িত্ব। দলে ফিরেছেন ব্যাটার শুভমান গিল ও অফস্পিনার জয়ন্ত যাদব।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট দল: অজিঙ্কা রাহানে (A Rahane (C), চেতেশ্বর পূজারা (C Pujara (VC), কেএল রাহুল (KL Rahul), ময়াঙ্ক আগরওয়াল (M Agarwal), শুভমান গিল (S Gill), শ্রেয়স আইয়ার (S Iyer), ঋদ্ধিমান সাহা (W Saha (WK), কেএস ভারত (KS Bharat (WK), রবীন্দ্র জাদেজা (R Jadeja), আর অশ্বিন (R Ashwin), অক্ষর প্যাটেল (A Patel), জয়ন্ত যাদব (J Yadav), ইশান্ত শর্মা (I Sharma), উমেশ যাদব (U Yadav), মহম্মদ সিরাজ (Md Siraj) ও পি কৃষ্ণা (P Krishna)।-zee24