শনিবার, ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

ক্যানিং মহকুমা হাসপাতালে আবর্জনার স্তুপ, পরিষ্কার করার উদ্যোগ

News Sundarban.com :
সেপ্টেম্বর ২০, ২০২১
news-image

নিজস্ব প্রতিনিধি, ক্যানিং – দক্ষিণ ২৪ পরগনা জেলার ক্যানিং শহর সুন্দরবনের প্রবেশদ্বার নামে খ্যাত। ক্যানিং শহরেই রয়েছে ক্যানিং মহকুমা হাসপাতাল। এই মহকুমা হাসপাতালে প্রতিদিনই হাজার হাজার রোগী আসেন চিকিৎসা পরিষেবার জন্য। বিগত কয়েকদিনের প্রবল বর্ষনে হাসপাতালের যত্রতত্র জমে রয়েছে বৃষ্টির জমাজল। জমা জলে রয়েছে ময়লা আবর্জনার স্তুপ।ময়লা আবর্জনা থেকে বাড়ছে মশা,মাছির দাপট।

অতিষ্ট হাসপাতালে আসা রোগী ও তাদের পরিবার পরিজনেরা। এমত অবস্থায় হাসপাতাল কর্তৃপক্ষ ও স্থানীয় মাতলা ১ গ্রামপঞ্চায়েত তড়িঘড়ি উদ্যোগ গ্রহণ করেন ময়লা আবর্জনা পরিষ্কার করার জন্য। সেই মতো সোমবার সকাল থেকে যথারিতী ময়লা আবর্জনা ও জমা জল নিকাশীর জন্য শুরু হয় কাজ।হাসপাতালে সুস্থ পরিবেশ ফিরিয়ে দেওয়ার এমন উদ্যোগে খুশি রোগীর পরিবার পরিজনেরা।

স্থানীয় ক্যানিং পশ্চিমের বিধায়ক পরেশরাম দাস বলেন ‘প্রবল বর্ষনে ক্যানিং মহকুমা হাসপাতালে যত্রতত্র জল জমে যায়।নিকাশির জন্য জমে গিয়েছে ময়লা আবর্জনাও। প্রবল বর্ষেন যাতে করে জমা জলে মশা,মাছির উপদ্রব না বাড়ে তার জন্য উদ্যোগ নিয়ে বৃষ্টির মধ্যেও পরিষ্কার পরিচ্ছন্ন করার কাজ চলছে। বিশেষ করে রোগী ও রোগীর পরিবার পরিজনেরা যাতে করে কোন দুর্ভোগের শিকার না হয় সেদিকে নজর রেখে প্রবল বর্ষনে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।“