শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ভ্যাকসিন নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম

News Sundarban.com :
জুলাই ২৪, ২০২১
news-image

নিজস্ব সংবাদদাতা, কলকাতা: কেন্দ্রীয় সরকার সঠিক পরিমাণের এখনো পর্যন্ত ভ্যাকসিন রাজ্য সরকারকে পাঠাচ্ছে না। সেই নিয়ে এদিন আরো একবার ক্ষোভ প্রকাশ করলেন পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। পাশাপাশি তিনি জানিয়েছেন এখনো পর্যন্ত চোখে পড়ছে কলকাতা কর্পোরেশনের অন্তর্গত সমস্ত জায়গায় বা মেগা সেন্টারগুলোতে যেখানে ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

রাত জেগে মানুষ সেখানে লাইন দিচ্ছেন। তার পরিবর্তে নতুন একটি নিয়ম চালু করার ব্যবস্থা করা হয়েছে বলে জানালেন ফিরহাদ হাকিম। তিনি জানিয়েছেন, আগামী সোমবার থেকে নতুন একটি পরিকল্পনা করা হচ্ছে।

বিকেল চারটা থেকে সাতটা পর্যন্ত ভ্যাকসিন দেওয়ার পর, পরের দিনে যারা ভ্যাকসিন পাবেন তাদের আগের দিনই একটি করে টোকেন দিয়ে দেওয়া হবে। তবে এ নিয়ে যাতে কোনরকম কালোবাজারি না হয় সে জন্য একটি ব্যবস্থা নেওয়া হয়েছে। যে ব্যক্তি ভ্যাকসিন নিতে আসবেন তিনি যখন টোকেন সংগ্রহ করবেন। তখন তাকে তার আধার কার্ড দিতে হবে। আধার কার্ডের পিছনের দিকে একটি ষ্ট্যাম্প এবং সময় দিয়ে দেওয়া হবে। অর্থাৎ কেউ তা নিয়ে কালোবাজারি করতে পারবে না বলে জানিয়েছেন ফিরহাদ হাকিম।

পাশাপাশি তিনি এও জানিয়েছেন তাহলে মানুষকে রাতজেগে আর ভ্যাকসিন নেওয়ার জন্য লাইন দিতে হবে না। অন্যদিকে তিনি জানিয়েছেন কেন্দ্রীয় সরকার যদি সমপরিমাণ ভ্যাকসিন পাঠাতো তাহলে এতদিনে সমস্ত মানুষকে ভ্যাকসিন দিয়ে দেওয়া সম্ভব হতো। এর পাশাপাশি তিনি জানিয়েছেন সমস্ত সরকারি এবং বেসরকারি বাসে সিসিটিভি লাগানোর প্রয়োজন। তার কারণ নির্ভয়া কান্ড চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। কি কান্ড ঘটে ছিল ওই জিনিসকে মাথায় রেখেই সিসি ক্যামেরা লাগানো উচিত বলে তিনি জানিয়েছেন।