শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

করোনার ভ্যাকসিন দেওয়া হচ্ছে রেলের বি আর সিং হাসপাতালে

News Sundarban.com :
জুলাই ২২, ২০২১
news-image

নিজস্ব সংবাদদাতা, কলকাতা: পূর্ব রেলের পক্ষ থেকে শিয়ালদা ডিভিশন যে সমস্ত রেলের কর্মচারী রয়েছেন এবং সাধারণ কর্মী রয়েছেন তাদের সবাইকে আজ থেকে করোনার ভ্যাকসিন দেওয়া শুরু হলো । এই করোনার ভ্যাকসিন দেওয়া হচ্ছে রেলের হাসপাতাল বি আর সিং হাসপাতালে।

ইতিমধ্যে রাজ্য সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল যে সমস্ত ফ্রন্ট ওয়ার্কার রয়েছে তাদের যেন সবার আগেই করোনার ভ্যাকসিন দেওয়া হয়। সেইমতো এই দিন থেকে শিয়ালদা ডিভিশনের বি আর সিং হাসপাতাল করোনার ভ্যাকসিন দেওয়া শুরু হলো। সকাল থেকেই হাসপাতালের সামনে দীর্ঘ লাইন পড়েছে। রেলের কর্মচারী এবং তাদের পরিবার সেই সঙ্গে যে সমস্ত কুলিরা রয়েছেন তারাও তাদের পরিবার নিয়ে এখানে হাজির হয়েছেন। তবে প্রশ্ন উঠছে অন্যদিকে যে সমস্ত ফ্রন্ট ওয়ার্কাররা রয়েছে তাদের অনেক আগে থেকেই করোনার ভ্যাকসিন দেওয়ার কথা বলা হয়েছিল।

ইতিমধ্যে অনেক জায়গায় করোনার দ্বিতীয় ডোজ দেওয়া হয়ে গেছে। সে ক্ষেত্রে এখানে করোনার প্রথম ডোজ দেওয়া শুরু হলো কেন এতটা পিছিয়ে। তবে রাজ্য সরকারের সূত্রের খবর রাজ্য সরকার সেইমতো ভ্যাকসিন কেন্দ্রীয় সরকারের কাছ থেকে পাইনি। সেহেতু অনেকটা দেরি হয়ে গেল। তাছাড়া অনেক মানুষ রয়েছেন যাদের পক্ষে কোন বেসরকারি জায়গায় গিয়ে পয়সা দিয়ে ভ্যাকসিন নেওয়া সম্ভব নয় ।

তার কারণ দীর্ঘ কয়েক মাস ধরে লকডাউন চলছিল সেহেতু তাদের আর্থিক অবস্থা মোটেও সচল নয়। তাই তাদের পক্ষে কোনো বেসরকারি জায়গায় যাওয়া সম্ভব নয়। তাদেরকে নির্ভর করতে হয় সরকারি জায়গার ওপর। তবে মন্দের ভালো এদিন থেকে করোনার ভ্যাকসিন চালু হলো বিআর সিং হাসপাতালে বেশ কয়েক দিন ধরে চলবে এই টিকাকরণ।